মীরজাদী সেব্রিনা ফ্লোরার ভুয়া আইডি থেকে বিভ্রান্তিকর তথ্য প্রচার

  © ফাইল ফটো

করোনাভাইরাস মহামারির মধ্যেই রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরার নামে ভুয়া ফেসবুক অ্যাকাউন্ট খোলা হয়েছে। ওই আইডি থেকে তার ছবিসহ অবৈজ্ঞানিক ও বিভ্রান্তিমূলক তথ্য প্রচার করা হচ্ছে বলে জানানো হয়েছে।

রোববার (৩১ মে) মীরজাদী সেব্রিনা ফ্লোরা এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানান। এতে বলা হয়, ‘সম্প্রতি ফেসবুকে ‘DR. Sebrina Flora’ নামে ভুয়া আইডিসহ বেশ কয়েকটি আইডি খোলা হয়েছে। এসব আইডি ব্যবহার করে মীরজাদী সেব্রিনা ফ্লোরার ছবি, অবৈজ্ঞানিক ও বিভ্রান্তিমূলক তথ্য প্রচার করা হচ্ছে।

এসব আইডির পোস্ট করা তথ্যে বিভ্রান্ত না হতে অনুরোধ করেছে আইইডিসিআর। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আইইডিসিআর তথা দেশের ভাবমূর্তি ক্ষুণ্ণ করতে অপপ্রয়াস চালানো হচ্ছে। সেজন্য এসব পোস্টে জনগণকে বিভ্রান্ত না হওয়ার জন্য অনুরোধ করা হয়েছে।

আরো বলা হয়েছে, অধ্যাপক সেব্রিনা ফ্লোরা ফেসবুকে কখনো এ ধরনের প্রচার চালান না। সেজন্য এর মাধ্যমে কেউ প্রতারিত হলে দায়-দায়িত্ব আইইডিসিআর কিংবা ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা নেবেন না। এছাড়া আইইডিসিআর এ ব্যাপারে পদক্ষেপ নিয়েছে বলেও জানানো হয়েছে।


মন্তব্য

সর্বশেষ সংবাদ