চট্টগ্রামের সেরা ৫ শিক্ষাপ্রতিষ্ঠান

  © ফাইল ফটো

চলতি বছরের এসএসসি ও সমমান পরীক্ষার ফল রবিবার (৩১ মে) প্রকাশিত হয়েছে। এবার ৮২ দশমিক ৮৭ শতাংশ শিক্ষার্থী পাস করেছে, যাদের মধ্যে জিপিএ-৫ পেয়েছে ১ লাখ ৩৫ হাজার ৮৯৮ জন।

চট্টগ্রাম শিক্ষা বোর্ডের অধীনে এবার পাসের হার ও জিপিএ-৫ এ শীর্ষে রয়েছে চট্টগ্রাম কলেজিয়েট স্কুল এন্ড কলেজ। এ শিক্ষাপ্রতিষ্ঠান থেকে ৪৭০ জন পরীক্ষায় অংশগ্রহণ করে উত্তীর্ণ হয়েছে ৪৬৯ জন শিক্ষার্থী। তারমধ্যে জিপিএ-৫ পেয়েছে ৪৩৮ জন শিক্ষার্থী।

দ্বিতীয় স্থানে রয়েছে সরকারি মুসলিম হাই স্কুল। এ স্কুল থেকে ৪৪২ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে শতভাগ উত্তীণ হয়েছে। জিপিএ-৫ পেয়েছে ৩৫৪ জন শিক্ষার্থী।

তৃতীয়  স্থানে রয়েছে নাসিরাবাদ সরকারি উচ্চ বিদ্যালয়। সেখানে ৪৬৭ জন পরীক্ষায় অংশগ্রহণ করে শতভাগ উত্তীর্ণ হওয়ার পাশাপাশি জিপিএ-৫ পেয়েছে ৩০৩ জন শিক্ষার্থী।

জিপিএ-৫ ও পাসের হারে ৪র্থ স্থানে রয়েছে ডা. খাস্তগীর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়। সেখানে ৩৪০ জন পরীক্ষার্থীর মধ্যে ২৮৫ জন জিপিএ-৫ পেয়ে শতভাগ উত্তীর্ণ হয়েছে।

পঞ্চম অবস্থানে রয়েছে বাংলাদেশ মহিলা সমিতি বালিকা (বাওয়া) উচ্চ বিদ্যালয়। সেখানে ৪৬২ জন শিক্ষার্থীর মধ্যে শতভাগ উত্তীর্ণ হয়ে ২৮৪ জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে।


মন্তব্য

সর্বশেষ সংবাদ