জিপিএ-৫ না পেয়ে স্কুলছাত্রীর আত্মহত্যা

  © সংগৃহীত

সদ্য প্রকাশিত এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ না পেয়ে মোতাসির রহমান বর্ষা নামের এক স্কুলছাত্রী আত্মহত্যা করেছেন। তিনি শরীয়তপুর জেলার গোসাইরহাট উপজেলা ইদুলপুর ইউনিনের বটনা গ্রামের মতিউর রহমান সরকারের মেয়ে। সে এবার ইদুলপুর হাই স্কুল থেকে এসএসসি পরীক্ষায় বিজ্ঞান বিভাগ থেকে অংশগ্রহণ করে। আজ রবিবার (৩১ মে) দুপুর ১টার দিকে নিজ ঘরের ফ্যানের সাথে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে।

জানা যায়, মোতাসির রহমান বর্ষা একজন মেধাবী ছাত্রী ছিল। তিনি ইদুলপুর হাই স্কুল থেকে বিজ্ঞান বিভাগে এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে। মোবাইলের মাধ্যমে ফলাফল জানতে পারেন ফলাফলে সে জিপিএ-৪.৫০ পায়। এ নিয়ে বর্ষা মন খারাপ করে ছিল। মন খারাপ করে ঘরের এক কোনে অনেক সময় ধরে বসে থাকে। হঠাৎ লোক চোখের আড়ালে গিয়ে দরজা বন্ধ করে ঘরের ফ্যানের সাথে ওড়না পেঁচিয়ে গলায় ফাঁস দেয়।

প্রতিষ্ঠানটির প্রধান শিক্ষক এমদাদুল হক বলেন, বর্ষা পড়ালেখায় বেশ ভালো ছিল। বিজ্ঞান বিভাগ থেকে এসএসসি পরীক্ষা দিয়েছিল সে। রোববার প্রকাশিত এসএসসি ফলাফলে দেখা যায়, বর্ষা তিনটি বিষয়ে ৭৮ নম্বর পায়। আর সবগুলো বিষয়ে ৮০ ওপর নম্বর পেয়েছে। অল্পের জন্য জিপিএ-৫ পায়নি সে। তাই শুনলাম আত্মহত্যা করেছে।

গোসাইরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্ত (ওসি) মোল্লা সোহেব আলী বলেন, আমি ঘটনা শুনে ঘটনাস্থলে যাচ্ছি। তদন্ত সাপেক্ষে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।


সর্বশেষ সংবাদ