পরিচয় মিলেছে লিবিয়ায় নিহত ২৪ বাংলাদেশির

  © সংগৃহীত

লিবিয়ায় পাচারকারীদের গুলিতে নিহত ২৬ জন বাংলাদেশির মধ্যে ২৪ জনের পরিচয় মিলেছে। তাদের আট জনের বাড়ি কিশোরগঞ্জের ভৈরবে। নিহতদের লাশ দেশে আনার পাশাপাশি এর সঙ্গে জড়িত দালাল চক্রের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার আশ্বাস দিয়েছেন ভৈরবের উপজেলা নির্বাহী কর্মকর্তা।

জানা গেছে, ভৈরবের শ্রীনগর গ্রামের দালাল তানজিমুলের মাধ্যমে ৩৮ বাংলাদেশি ইতালির পথে রওয়ানা দেন। ১৫ দিন আগে লিবিয়ার শহর বেনগাজি থেকে ত্রিপলী নেয়া হচ্ছিল তাদের। পথে মিজদাহ শহরে তাদের নিকট থেকে মুক্তিপণ আদায়ের উদ্দেশ্যে সবাইকে জিম্মি করে একটি মানবপাচারকারী চক্র। 

এ অবস্থায় জিম্মিদেরকেকে নির্যাতনের একপর্যায়ে অভিবাসীদের হাতে এক পাচারকারীর মৃত্যু হয়। এরই জেরেই বৃহস্পতিবার (২৮ মে) এলোপাতাড়ি গুলি চালায় তারা। এতে ঘটনাস্থলেই ২৬ বাংলাদেশি মারা যান।

এ ঘটনায় নিহত হয়েছেন ভৈরবের আকাশ, সোহাগ মিয়া, মাহবুব হোসেন, মোহাম্মদ আলী,  সাকিব মিয়া, মামুন মিয়া, জানু মিয়া। তাদের সবার বাড়িতে চলছে শোকের মাতম। লাশ দেশে আনতে সরকারের হস্তক্ষেপ কামনা করেছেন তারা।

গুলিতে নিহত ২৬ বাংলাদেশির মধ্যে বাকিরা হলেন, টেকেরহাটের আসাদুল, আয়নাল, মনির, সজীব, শাহীন, গোপালগঞ্জের সুজন ও কামরুল, হোসেনপুরের রহিম, বিদ্যানন্দীর জুয়েল ও মানিক, মাদারীপুরের জাকির, জুয়েল, শামীম, সৈয়দুল, ফিরোজ, ঢাকার আরফান, নারায়ণপুরের লাল চান্দ, এবং যশোরের রাকিবুল।


সর্বশেষ সংবাদ