পুরান ঢাকায় বকেয়ার জন্য ভাড়াটিয়াকে পেটালেন বাড়িওয়ালা

গ্রেপ্তার বাড়ির মালিক রাজু ও তার ভাতিজা সোহান

নভেল করোনাভাইরাসের মহামারীর মধ্যে উপার্জন হারানো এক দরিদ্র ভাড়াটিয়া ও তার দুই ছেলেকে পিটিয়ে আহত করলেন পুরান ঢাকার একজন বাড়িওয়ালা। মঙ্গলবার (১৯ মে) বিকালে এ ঘটনা ঘটে। আহত ভাড়াটিয়া মো. হান্নান (৫০) এবং তার দুই ছেলে আল আমিন ও সাইদুলকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে।

খবর পেয়ে পুলিশ বাড়ির মালিক রাজু আহমেদ (৪২) ও তার ভাতিজা মো. সোহানকে (২০) গ্রেফতার করেছে। সেই সঙ্গে পিটিয়ে বের করে দেওয়া ভাড়াটিয়াদেরকে বাড়ি থাকার ব্যবস্থা করেছে। এ ঘটনায় চকবাজার থানায় মামলা দায়ের করেছেন ভুক্তভোগী। মামলার নম্বর-৬।

হামলার শিকার মো. হান্নান বলেন, আমি ভ্যানে করে পিঠা বিক্রি করেই সংসার চালাই ও বাড়িভাড়া দেই। প্রায় পাঁচ বছর ধরে পুরান ঢাকার হোসাইনী দালানের ১৬ নাম্বার বাড়ির নিচ তলায় ১২ হাজার টাকা ভাড়ায় থাকি। কিন্তু করোনার কারণে গত তিনমাস ব্যবসার অবস্থা খুবই খারাপ। তাই ভাড়া দিতে পারিনি।

তিনি বলেন, মঙ্গলবার বিকেল তিনটার দিকে বাড়িওয়ালা রাজু আমাকে বাসার নিচে পেয়ে ভাড়া চাইলেন। তখন আমি বললাম, আর কিছু দিন পর দিবো। এ কথা বলায় তিনি আমার উপরে ক্ষিপ্ত হন। তখন আমি তাকে বলি আপনার কাছে তো আমার ৪০ হাজার টাকা অগ্রিম দেওয়া আছে। আপাতত সেখান থেকে কেটে নেন। পরে আবার সেটা পূরণ করে দিবো। এ কথা বলার পর বাড়িওয়ালা আমাকে নানা গালমন্দ করতে করতে ধাক্কা দিতে থাকেন। প্রতিবাদ করায় এক পর্যায় আমাকে মারধর করতে থাকেন। পরে আমার ছেলেরা দৌঁড়ে আসলে আমার দুই ছেলেকেও তারা পেটাতে থাকেন। 

তিনি আরও বলেন, এ ঘটনায় আমি এবং আমার ছেলে সাইদুলের শরীর বিভিন্ন জায়গায় জখম পেলেও আমার ছেলে আল আমিনের মাথায় তিন সেলাই দিয়েছে ডাক্তাররা। 

এ বিষয়ে চকবাজার জোনের সহকারী পুলিশ কমিশনার মো. ইলিয়াছ হোসাইন বলেন, ঘটনার খবর পাওয়ার সঙ্গে সঙ্গে ফোর্স নিয়ে আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। গিয়ে দেখি বাড়িওয়ালা ভাড়ার জন্য ভাড়াটিয়াদেরকে পিটিয়ে বাড়ি থেকে বের করে দিয়েছে। এ ঘটনায় ভুক্তভোগী মামলা দায়ের করেছেন। গ্রেফতারকৃত দু'জনকে আদালতে পাঠানো হবে বলে জানান তিনি।

তিনি বলেন, প্রধানমন্ত্রী বার বার বাড়িওয়ালাদের প্রতি অনুরোধ করছেন করোনাকালে যাতে একটু বিনয়ী হন। ভাড়ার জন্য যাতে ভাড়াটিয়াদের সঙ্গে দুর্ব্যবহার না করা হয়। তবুও এমনটা করলেন।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ