রাষ্ট্রপতির কাছে ক্ষমা প্রার্থনা করেছেন বঙ্গবন্ধুর খুনী মাজেদ

  © ফাইল ফটো

রাষ্ট্রপতির কাছে ক্ষমা প্রার্থনা করেছেন বঙ্গবন্ধুর খুনী আব্দুল মাজেদ। আজ বুধবার কারা কর্তৃপক্ষের মাধ্যমে এ আবেদন করেন তিনি। আবেদনের কপি বৃহস্পতিবার বঙ্গভবনে পৌঁছে দেবে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। ঢাকা কেন্দ্রীয় কারাগারের জেলার মাহবুবুল ইসলাম ক্ষমা প্রার্থনার বিষয়টি নিশ্চিত করেছেন।

জেলার মাহবুবুল বলেন, মাজেদ রাষ্ট্রপতির কাছে ক্ষমা চেয়ে আবেদন করেছেন। আগামীকাল সংশ্লিষ্ট কর্তৃপক্ষের মাধ্যমে আবেদনটি পাঠিয়ে দেওয়া হবে।

এর আগে, এদিন দুপুরে বঙ্গবন্ধু হত্যা মামলার আত্মস্বীকৃত খুনি মৃত‌্যুদণ্ডপ্রাপ্ত ক্যাপ্টেন (বরখাস্ত) আব্দুল মাজেদের মৃত্যু পরোয়ানা জারি করা হয়েছে। বর্তমানে তাকে ঢাকা কেন্দ্রীয় কারাগারের (কেরানীগঞ্জ) কনডেম সেলে রাখা হয়েছে।

মাজেদকে গ্রেপ্তারের বিষয়ে কাউন্টার টেররিজম ইউনিট থেকে আদালতকে জানানো হয়, মঙ্গলবার রাতে রাজধানীর গাবতলী বাসস্ট্যান্ডের সামনে থেকে রিকশায় করে সন্দেহজনকভাবে যাচ্ছিলেন এক ব্যক্তি (মাজেদ)। তাকে জিজ্ঞাসাবাদ করা হয়। তার কথাবার্তা অসংলগ্ন মনে হয়। জিজ্ঞাসাবাদের মুখে তিনি স্বীকার করেন, তার নাম মাজেদ। তিনি বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত ও মৃত্যুদণ্ডপ্রাপ্ত খুনি।

১৯৭৫ সালের ১৫ অগাস্ট ধানমণ্ডি ৩২ নম্বর রোডে বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের হত্যাকাণ্ডে সরাসরি অংশ নিয়েছিলেন মাজেদ। তখন তিনি ছিলেন সেনাবাহিনীর ক্যাপ্টেন।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ