চাঁদা না দেয়ায় মুক্তিযোদ্ধার ছেলেকে কোপাল সন্ত্রাসীরা

  © সংগৃহীত

বাড়ি নির্মাণে চাঁদা না দেয়ায় এক মুক্তিযোদ্ধার ছেলেকে কুপিয়েছে সন্ত্রাসীরা। এ সময় মুক্তিযোদ্ধার বাড়িতে ভাঙচুর এবং বোমাবাজির ঘটনাও ঘটে। বুধবার সকালে নোয়াখালীর বেগমগঞ্জে এ ঘটনা ঘটে। ওই মুক্তিযোদ্ধার নাম ওয়াজি উল্লাহ। হামলায় ওয়াজি উল্লাহর ছোট ছেলের মাথায় কোপানো হয়। হামলাকারীরা ছাত্রদল-যুবলীগের নেতাকর্মী বলে অভিযোগ ভুক্তভোগী পরিবারের।

জানা গেছে, গত ফেব্রুয়ারি মাসে নিজের ভিটায় চার রুমের একতলা পাকা বাড়ি নির্মাণ শুরু করেন ওয়াজি উল্লাহ। এরপরই তার কাছে মোটা অঙ্কের চাঁদা দাবি করে শাকিল ও লিটনরা। চাঁদা দিতে অস্বীকার করায় গতকাল রাতে ওয়াজি উল্লার বড় ছেলে মামুনের দোকান লুট হয়। এরপর আজ বোমাবাজি ও ছোট ছেলেকে কোপানোর এই ঘটনা ঘটে।

এ বিষয়ে মো. সোলাইমান সুমন দ্যা ডেইলি ক্যাম্পাসকে জানান, বুধবার বেলা ১১টার দিকে আমার বাবা বাড়ির সামনে রাস্তার পাশের ভিটায় কাজ করছিল। তখন বড় বাড়ির খোরশেদ আলমের ছেলে শাকিল মাহমুদ এসে বাবার খুব কাছে বোমা ফাটায়। এর ১৫-২০মিনিট পরে সে তার দলবল এসে আমাদের সাথে বাকবিতণ্ডা শুরু করে। এক পর্যায়ে তারা আমাকে কুপিয়ে যখম করে। হামলাকারীরা ছাত্রদল-যুবলীগের কর্মী এবং স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনিসুর রহমানের সমর্থক।

তিনি আরো বলেন, হামলার ঘটনায় বড় বাড়িরে শাকিল মাহমুদ, জয়নাল, আকবর হোসেন ওরফে কানপোড়া আকবর, ভূঁইয়া বাড়ি রাকিব ওরফে চোরা রাকিব, সাবেক ছাত্রদল নেতা লিটন, রবিন, মারুফ জড়িত।

এ বিষয়ে ইউপি চেয়ারম্যান আনিসুর রহমানের কাছে জানতে চাইলে তিনি দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, এলাকায় যারা থাকে তারা সবাই আমার সমর্থক। হামলাকারীরা ছাত্রদলের কর্মী কি-না জানতে চাইলে তিনি ফোন কেটে দেন।

বেগমগঞ্জ থানার ওসি হারুন-উর-রশিদ চৌধুরী জানান, মুক্তিযোদ্ধার বাড়িতে হামলার ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে। হামলায় জড়িতদের গ্রেফতারের চেষ্টা করছে পুলিশ।


সর্বশেষ সংবাদ