বেতনের দাবিতে শ্রমিক বিক্ষোভ, সংঘর্ষের সময় ট্রাকচাপায় নিহত ২

  © সংগৃহীত

শ্রমিক ছাঁটাইয়ের প্রতিবাদে ও বেতনের দাবিতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করে শ্রমিকরা। এ সময় মালিকপক্ষের ধাওয়ায় মহাসড়কে ট্রাকের চাপায় নিহত হয়েছেন দুই শ্রমিক। সোমবার (৬ এপ্রিল) সকালে ময়মনসিংহের ভালুকার মাস্টারবাড়ি এলাকায় ক্রাউন ওয়ার্স (প্রা.) লিমিটেডের সামনে এই ঘটনা ঘটে।

মালিকপক্ষ এবং শ্রমিকদের মাঝে ইটপাটকেল নিক্ষেপ এবং ধাওয়া পালটা ধাওয়ার ঘটনা ঘটে। পরে শিল্প পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় তিন পুলিশ সদস্যসহ আহত হয়েছে কমপক্ষে ২৫জন। সংঘর্ষের সময় আত্মরক্ষার্থে মহাসড়ক পার হতে গিয়ে ট্রাকচাপায় ঐ দুই শ্রমিকের মৃত্যু হয়।

নিহতের একজন ময়মনসিংহের ফুলপুর উপজেলার আবদুল রহিমের ছেলে ক্রাউন ওয়ার কারখানার শ্রমিক হারুন অর রশিদ। অন্যজন ময়মনসিংহের গৌরীপুর উপজেলার চিয়ারকান্দা গ্রামের ফয়েজ উদ্দিনের ছেলে স্কয়ার ফ্যাশনের শ্রমিক জুয়েল (২৪)।

স্থানীয় সূত্রে জানা যায়, গত রবিবার পাঁচ শতাধিক শ্রমিককে মিল কর্তৃপক্ষ ছাঁটাই করে। সোমবার শ্রমিকরা কাজে যোগদান করতে এসে দেখে কারখানা বন্ধ। এ সময় শ্রমিকরা মিল কর্তৃপক্ষের কাছে বেতন দাবি করেন। কর্তৃপক্ষ ৮ এপ্রিল বেতন দিতে চাইলে শ্রমিকরা তা প্রত্যাখ্যান করে তাদের দাবি আদায়ে সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেন।

শিল্প পুলিশ জোন-৫ এর সহকারী পুলিশ সুপার নূরুন নবী জানান, শ্রমিকরা ছাঁটাইয়ের প্রতিবাদ ও বেতনের জন্য বিক্ষোভ শুরু করলে তাদেরকে শান্ত হওয়ার জন্য বলা হয়। শ্রমিকরা ইটপাটকেল নিক্ষেপ শুরু করলে শ্রমিকদের ছত্রভঙ্গ করতে টিয়ারশেল ও রাবার বুলেট নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়।


সর্বশেষ সংবাদ