জমিজমা নিয়ে মুক্তিযোদ্ধাকে বেধড়ক পেটালেন কাজি

  © সংগৃহীত

পিরোজপুরের মঠবাড়িয়ায় জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে হারুন অর রশিদ (৬৮) নামে এক মুক্তিযোদ্ধাকে বেধড়ক পিটিয়ে আহত করেছেন উপজেলা আইন-শৃঙ্খলার কমিটির সদস্য (নিকাহ রেজিস্ট্রার) মাহমুদ কাজী। তিনি ও তার ভাই মামুন খন্দকার মিলে প্রতিপক্ষ মুক্তিযোদ্ধার ছোট ভাই ফিরোজ খন্দকারকেও মারধর করেন।

শনিবার বিকেলে উপজেলার বেতমোর গ্রামে এ ঘটনা ঘটে। স্থানীয়রা আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। খবর পেয়ে মঠবাড়িয়া থানা পুলিশ আজ রবিবার দুপুরে ঘটনাস্থল পরিদর্শন করে।

অভিযুক্ত মাহমুদ কাজী ও মামুন খন্দকার ওই গ্রামের তৎকালীন ইউনিয়ন শান্তি কমিটির সাধারণ সম্পাদক মৃত মজিবর খন্দকারের ছেলে বলে জানা গেছে।

আহত মুক্তিযোদ্ধা হারুন অর রশিদ জানান, তার জমির সীমানার মধ্য দিয়ে প্রতিবেশী মাহমুদ কাজী পাকা সিড়ি স্থাপন করতে গেলে তিনি বাধা দেন। এতে ক্ষিপ্ত হয়ে মাহমুদ কাজী ও তার ভাই মামুন খন্দকার তাকে বেধড়ক পিটিয়ে আহত করে। এ সময় তার ভাই ফিরোজ খন্দকার বাধা দিতে গেলে তাকেও মারধর করা হয়।

এ বিষয়ে অভিযুক্ত মাহমুদ কাজীর সাথে যোগাযোগের চেষ্টা করলেও তাকে পাওয়া যায়নি।

এদিকে মুক্তিযোদ্ধার ওপর এ ন্যাক্কারজনক হামলার নিন্দা জানিয়েছেন উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ নেতারা। বিচার দাবি করেছেন তারা।

মঠবাড়িয়া থানার ওসি মাসুদুজ্জামান বলেন, অভিযোগ শুনে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) রিপন বিশ্বাস জানান, এ হামলার বিষয়টি দ্রুত তদন্ত করা হবে। তদন্তে দোষি প্রমাণিত হলে প্রশাসনিক ব্যবস্থা নেওয়া হবে।


সর্বশেষ সংবাদ