ভৈরবে ইতালি ফেরত প্রবাসীর মৃত্যু

  © ফাইল ফটো

কিশোরগঞ্জের ভৈরবে ইতালি ফেরত এক প্রবাসীর মৃত্যু হয়েছে। আজ সোমবার (২৩ মার্চ) সকাল ১০টার দিকে এ খবর জানা গেছে। উপজেলা করোনা প্রতিরোধ কমিটির সদস্য সচিব গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

এ মৃত্যুর ঘটনায় চিকিৎসা নেয়া দুটি বেসরকারি হাসপাতাল ও আশ-পাশের ১০টি বাড়ি লকডাউন করা হয়েছে বলে উপজেলা নিবার্হী কর্মকর্তা লুবানা ফারজানা গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

জানা গেছে, মৃত প্রবাসীর বয়স ৩০ বছর। গত ২৬ ফেব্রুয়ারি তিনি দেশে ফেরার আসার পর তিনি অসুস্থ হয়ে পড়েন। পরে তাকে আবেদিন জেনারেল হাসপাতাল ও ডক্টরস চেম্বার নামে দুটি বেসরকারি হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়।

তিনি করোনায় আক্রান্ত ছিলেন কি না তা জানতে নমুনা সংগ্রহ করেছে আইইডিসিআর।

কিশোরগঞ্জের সিভিল সার্জন ডা. মুজিবর রহমান বলেন, ভৈরবে আব্দুল খালেক নামে একজন ইটালি ফেরত প্রবাসী জ্বর শ্বাসকষ্টে গতরাতে মারা গেছে। তিনি ২৮ ফেব্রুয়ারি দেশে ফিরেন। তারপর থেকে ১৪দিন নিজের মতো হোম কােয়ারেন্টাইনে ছিলেন। কিন্তু তিন চারদিন হলো তারমধ্যে নানা উপসর্গ দেখা দেয়। গতরাতে ষাটোর্ধ্ব তিনি মারা যান। মারা যাবার পর আজ সকালে তার রক্তের নমুনা সংগ্রহ করেছে আইইডিসিআর’র লোকজন। এরপর সন্দেহজনক আশেপাশের ১০/১৫ টি ঘর, আবেদিন হসপিটালে অবস্থানরত লোকজনকে বাধ্যতামূলক হোম কােয়ারেন্টাইনে থাকতে বলেছেন স্বাস্থ্য বিভাগ।

সবশেষ তথ্যমতে, মারা যাওয়া ব্যক্তিকে বিশেষ ব্যবস্থায় দাফনের ব্যবস্থা করছে স্বাস্থ্য বিভাগ। 


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ