কোয়ারেন্টাইন সেন্টার থেকে ২৮ সিলিংফ্যান চুরি!

রাজধানী ঢাকার অদূরে ধামরাই উপজেলায় সরকারি ২০ শয্যাবিশিষ্ট হাসপাতালের কোয়ারেন্টাইন সেন্টার থেকে ২৮টি সিলিংফ্যান চুরি হয়ে গেছে। শুক্রবার দিবাগত রাতে সেখানকার সব কক্ষ থেকে ফ্যানগুলো চুরি করে দুর্বৃত্তরা।

জানা গেছে, উপজেলা সদরের ৫০ শয্যাবিশিষ্ট হাসপাতালটিতে জনবল সংকট এবং রোগীর চাপ রয়েছে। সে কারণে উপজেলা দুর্গম এলাকায় অবস্থিত হাসপাতালটিতে হোম কোয়ারেন্টিন সেন্টার স্থাপন করা হয়েছে।

শুক্রবার রাতে ওই সেন্টারের সব কক্ষ থেকে ২৮টি সিলিংফ্যান চুরি করে চোরেরা। এছাড়া কোয়ারেন্টাইন সেন্টারে নিবিড় পর্যবেক্ষণে থাকা ইতালিফেরত সাতজনসহ ১০ জনের নগদ লক্ষাধিক টাকা ও মোবাইল ফোনসহ প্রয়োজনীয় জিনিসপত্রও চুরি করে।

এতে পর্যবেক্ষণে থাকা ব্যক্তিরা নিরাপত্তাহীনতায় ভুগছেন। তারা বলেন, করোনাভাইরাসও জীবনের জন্য যেমন ঝুঁকিপূর্ণ, তেমনি চোর-ডাকাতও একই রকম হুমকি। তারা স্বার্থের জন্য যে কাউকে হত্যা করতে পারে। এজন্য সেন্টারে নিরাপত্তা বৃদ্ধি ও সেবার মান বাড়াতে জনবলও বাড়ানো উচিত বলে তারা মনে করেন।

ধামরাই উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা ডা. ইফফাত আরাকে এব্যাপারে জানতে ফোন দেয়া হলেও তিনি রিসিভ করেননি। এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সামিউল হক বলেন, এ বিষয়ে খোঁজখবর নিয়ে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।


সর্বশেষ সংবাদ