ব্যাংকে নয়, টাকাগুলো ছিলো দুই আ’লীগ নেতার বাড়িতে!

  © সংগৃহীত

পুরান ঢাকার গেন্ডারিয়ার ক্যাসিনোবিরোধী অভিযানে আওয়ামী লীগ নেতা এনামুল হক ও তার ভাই রূপন ভূঁইয়ার বাড়ি থেকে জব্দ করা টাকা বাংলাদেশ ব্যাংকে জমা দেওয়া হয়েছে। বহিষ্কৃত ওই দুই নেতার বাড়ি থেকে পাঁচ সিন্দুক ভর্তি টাকাগুলো উদ্ধার করা হয়।

সিআইডির পক্ষ থেকে বুধবার (১৮ মার্চ) ইন্সপেক্টর মেহেদী মাকসুদ এবং র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম উপস্থিত থেকে টাকা বুঝিয়ে দেন ব্যাংক কর্মকর্তাদের কাছে। সকাল থেকে শুরু হয়ে সন্ধ্যা পর্যন্ত চলে টাকা গণনা।

গত ২৫ ফেব্রুয়ারি রাত থেকে আওয়ামী লীগের ওই দুই নেতার বাড়ি থেকে ২৬ কোটি ৫৪ লাখ ৭৭ হাজার ১০০ টাকা উদ্ধার করে র‌্যাব। পরে ২৭ ফেব্রুয়ারি মানিলন্ডারিং আইনে মামলা হলে আদালত সব টাকা বাজেয়াপ্ত করেন।

গত বছরের ১৮ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ক্যাসিনোবিরোধী অভিযান শুরু হয়। এতে ক্ষমতাসীন আওয়ামী লীগের পর্যায়ের নেতাদের সম্পৃক্ততার কারণে অভিযান সরকারি দলের নেতাদের ভাষায় শুদ্ধি অভিযানে পরিণত হয়।

গত ২৪ সেপ্টেম্বর এনামুল ও রূপনের বাসায় এবং তাদের দুই কর্মচারীর বাসায় অভিযান চালায় র‌্যাব। সেখান থেকে চারটি ভল্ট ভেঙে নগদ এক কোটি পাঁচ লাখ টাকা ও ৭৩০ ভরি স্বর্ণালঙ্কার জব্দ করা হয়।

সারওয়ার আলম জানান, তাদের বাসা থেকে জব্দকৃত টাকা আদালতের নির্দেশে বাজেয়াপ্ত হয়। সেই টাকা বাংলাদেশ ব‍্যাংকে জমা দেওয়া হয়েছে। টাকার মধ্যে ১৪ টি এক হাজার টাকার জাল নোট এবং নয়টি এক হাজার টাকার ও একটি ৫০০ টাকার নোট ছেড়া পাওয়া গেছে।


সর্বশেষ সংবাদ