চট্টগ্রাম শিক্ষাবোর্ডের ছয় কর্মকর্তাকে আজ দুদকে হাজির হতে নোটিশ

  © ফাইল ফটো

সম্পদের বিবরণ চেয়ে চট্টগ্রাম শিক্ষাবোর্ডের সাবেক ও বর্তমান ছয় কর্মকর্তার নোটিশ দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। সংস্থাটির চট্টগ্রাম-১ সমন্বিত জেলা কার্যালয়ে আজ বৃহস্পতিবার তাদেরকে  উপস্থিত হয়ে এ সংক্রান্ত কাগজপত্র জমা দিতে বলা হয়েছে।

নোটিশপ্রাপ্তদের মধ্যে চারজন বর্তমানে কর্মরত রয়েছেন। বাকি দুজন বদলি হয়েছেন। তাঁরা হলেন, শিক্ষাবোর্ডের উপ-কলেজ পরিদর্শক মোহাম্মদ হালিম, সাবেক উপবিদ্যালয় পরিদর্শক (বর্তমান বিদ্যালয় পরিদর্শক, ঢাকা শিক্ষাবোর্ড) মোহাম্মদ আবুল মনছুর ভূঞা, সাবেক উপসচিব (বর্তমান সহযোগী অধ্যাপক, গাছবাড়িয়া সরকারি কলেজ) মো. ফখরুল মাওলা, সহকারী পরীক্ষা নিয়ন্ত্রক আবুল কাশেম মো. ফজলুল হক, স্টেনোগ্রাফার মো. নাসির উদ্দিন ও সহকারী সচিব মোহাম্মদ সাইফুদ্দীন।

দুদকের সমন্বিত জেলা কার্যালয়, চট্টগ্রাম-১ এর উপ-সহকারী পরিচালক মাহমুদা আক্তার নোটিশ দেওয়ার বিষয়টি নিশ্চিত করে বলেন, নোটিশের জবাব পাওয়ার পর অনুসন্ধান শুরু হবে। আগেও নোটিশ দেওয়া হয়েছে জানিয়ে তিনি বলেন, সেই নোটিশ হয়তো তাঁরা পাননি।

সূত্র জানায়, এর আগেও একবার তাদেরকে নোটিশ পাঠানো হয়েছিল। কিন্তু তার জবাব পায়নি দুদক। এখন দ্বিতীয়বারের মতো এ নোটিশ দেওয়া হলো। তথ্য না দিলে অভিযোগগুলো সত্য ধরে নেওয়া হবে বলে নোটিশে উল্লেখ করা হয়েছে।

নোটিশে যে তথ্য চাওয়া হয়েছে, তারমেধ্যে রয়েছে, নিজের ও স্ত্রীর জাতীয় পরিচয়পত্র ও পাসপোর্টের কপি, ব্যাংক হিসাবের বিবরণ, স্থাবর ও অস্থাবর সম্পদের হিসাব, ট্যাক্স ফাইল, বেতন ও অন্যান্য খাত থেকে আয়ের উৎস এবং বিবরণ।

শিক্ষাবোর্ডের কর্মকর্তা-কর্মচারীদের বিরুদ্ধে দুদকের অনুসন্ধান এটিই প্রথম নয়। এর আগেও অনিয়ম-দুর্নীতি ও ক্ষমতার অপব্যবহার, সরকারি অর্থ আত্মসাতের অভিযোগ দুদকের তদন্তের মুখে পড়েছেন কর্মকর্তা-কর্মচারীরা। গত জানুয়ারিতেও স্টেনোগ্রাফার মো. নাসির উদ্দিনসহ দুজনের বিরুদ্ধে বিপুল অঙ্কের অর্থ আত্মসাতের অভিযোগ অনুসন্ধান করে দুদক।


সর্বশেষ সংবাদ