জয় শ্রীরাম বলে দিল্লির মসজিদে আগুন (ভিডিও)

ভারতের নাগরিকত্ব সংশোধনী আইন (সিএএ) বিরোধীদের এবং সমর্থকদের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষ চলছে। সেখানকার পরিস্থিতি বর্তমানে রণক্ষেত্রে পরিণত হয়েছে। এর মধ্যেই দিল্লির একটি মসজিদে আগুন দিয়েছে উগ্র হিন্দুত্ববাদীরা।

সংবাদমাধ্যম আল জাজিরার প্রতিবেদনে বলা হয়, মঙ্গলবার একদল উন্মত্ত জনতা জয় শ্রী রাম বলতে বলতে অশোক নগর এলাকার একটি মসজিদে আগুন ধরিয়ে দেয়। অশোক নগরের এলাকাবাসী জানিয়েছে, যারা মসজিদে আগুন লাগিয়ে দিয়েছে তারা ওই এলাকার নয়। এদিকে সামাজিক যোগাযোগমাধ্যমে দেয়া ভিডিওতে দেখা যায়, আগুন নিয়ন্ত্রণের জন্য দমকল বাহিনীর সদস্যরা সেখানে আগুন নেভানোর চেষ্টা করছে । তবে ঘটনাস্থলে কোন পুলিশ দেখা যায়নি।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প প্রথমবারের মতো ভারতে দুই দিনের সফরে এসেছেন। দিল্লিতে তিনি পৌঁছানোর কয়েক ঘণ্টা আগে থেকে বিভিন্ন স্থানে সহিংসতা ছড়িয়ে পড়ে।

সামাজিক যোগাযোগের মাধ্যমে ওই ঘটনার একটি ভিডিও ছড়িয়ে গেছে। সেই ভিডিওতে দেখা যায়, মসজিদের মিনারে উঠছে একদল। তারপর সেখানে একটি পতাকা সাঁটিয়ে দেওয়ার চেষ্টা করছে। মসজিদের মিনারে উঠে তারা মাইক ভেঙে ফেলে দেয়। এরপর হনুমানের ছবি সম্বলিত পতাকা উত্তোলন করে।

পরে আরেক ব্যক্তি ভারতীয় পতাকা নিয়ে গিয়ে সেটাও উত্তোলন করে। জানা গেছে, ওই এলাকার দোকানগুলোতেও হামলা চালিয়েছে দুর্বৃত্তরা। মসজিদে আগুন লাগানোর খবর পেয়ে ঘটনাস্থলে যান সাংবাদিকরা।

তারা দেখেন, দমকল বাহিনীর কর্মীরা আগুন নেভানোর চেষ্টা করছেন। বিভিন্ন দোকানে ভাঙচুর ও লুটপাট করা হয়েছে। জিনিসপত্র রাস্তায় এলোমেলো হয়ে পড়ে আছে। তবে সেখানে পুলিশের উপস্থিতি নেই।


সর্বশেষ সংবাদ