ছাত্রাবাসে ঘুরে ঘুরে ল্যাপটপ চুরি করে এই তরুণ

  © টিডিসি ফটো

মুখভর্তি দাড়ি। মাথায় টুপি। গায়ের রং শ্যামলা। ২৩ থেকে ২৭ বছর বয়সী এই যুকবককে দেখলে মনে হবে কোন বিশ্ববিদ্যালয় কিংবা মাদ্রাসা শিক্ষার্থী। তবে তার পেশা চুরি করা। এই ছাত্রাবাস থেকে ওই ছাত্রাবাসে! 

শনিবার সকালে ফরিদপুর প্রকৌশল কলেজের একটি ছাত্রাবাস থেকে ল্যাপটপ চুরি করেন ওই যুবক। সিসিটিভির ফুটেজে সকাল ৬টার পর ওই যুবককে ল্যাপটপের ব্যাগ নিয়ে বেরিয়ে যেতে দেখা যায়। কলেজের নর্থ ছাত্রাবাসের ৩০৭ নম্বর কক্ষে এ চুরির ঘটনা ঘটে। এ ঘটনায় ফরিদপুর কোতোয়ালি থানায় অভিযোগ করেছেন ভুক্তভোগী শিক্ষার্থী সুবীর দাশ। তিনি কলেজের চতুর্থ সেমিস্টারের ছাত্র।

আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা জানিয়েছেন, ছবি দেখে অভিযুক্ত যুবককে আটকের চেষ্টা চলছে। এদিকে, সপ্তাহ খানেক আগে একই যুবক খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের একটি আবাসিক হল থেকেও ল্যাপটপ চুরি করে। সিসিটিভির ফুটেজে দুইজনের চেহারার মিল পাওয়া গেছে।

ফরিদপুর প্রকৌশল কলেজের শিক্ষার্থী সুবীর দাশ  দ্যা ডেইলি ক্যাম্পাসকে জানান, প্রতিদিনের মতো রাতে কাজ শেষ করে ঘুমিয়ে পড়ি। এসময় আমার ল্যাপটপ টেবিলের উপরই ছিল। সকাল সাড়ে ৬টার দিকে কয়েকজন ঘুম থেকে উঠে রুমের দরজা চাপিয়ে রেখে বের হয়ে যায়। সাড়ে ৮টার দিকে ওরা আবার ফিরে আসলে আমাদের ঘুম ভেঙে যায়। ঘুম থেকে উঠে দেখি আমার টেবিলে রাখা ল্যাপটপ নেই। এর পর ছাত্রাবাসের শিক্ষকদের জানাই। তারা সিসিটিভি ফুটেজে ওই ব্যক্তিতে ল্যাপটপের ব্যাগ নিয়ে বেরিয়ে যেতে দেখা যায়।

ছাত্রাবাসের সিসিটিভি ফুটেজে দেখা গেছে, ছাত্ররা ঘুমিয়ে থাকা অবস্থায় মাথায় টুপি, মুখ ভর্তি লম্বা দাড়ি আর পাঞ্জাবী পড়া এক ব্যক্তিকে খালি হাতে ছাত্রাবাসে প্রবেশ করে। তিনি প্রথমে ৩০৫ নম্বর কক্ষে প্রবেশ করে। ওই রুমের ছাত্ররা জেগে থাকায় তিনি তাদের জিজ্ঞেস করে ৩০৭ নম্বর রুম কোন দিকে। কিছুক্ষণ পর ওই ব্যক্তিকে ল্যাপটপের ব্যাগসহ ছাত্রাবাস থেকে বেরিয়ে যেতে দেখা যায়।

সুবীর দাশ আরও জানান, আমরা ওই ব্যক্তির একটি ছবি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে শেয়ার করি। তখন খুলনা বিশ্ববিদ্যালয়ের এক ছাত্র ওই পোস্টে ওই ব্যক্তিরই আরও দুটি ছবি শেয়ার করে। সে জানায় ১০ দিন আগে একই ব্যক্তি খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকেও ল্যাপটপ চুরি করেছে। চুরির ঘটনায় কোতোয়ালি থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছি।

এ বিষয়ে ফরিদপুর কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএফএম নাছিম দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, চুরির ঘটনায় অভিযোগ পেয়েছি। অভিযুক্ত ব্যক্তিকে আটকের চেষ্টা করা হচ্ছে।


সর্বশেষ সংবাদ