শহীদ মিনার চত্বরে প্রস্রাব, ৫০০০ টাকা জরিমানা

শহীদ মিনার চত্বরে প্রস্রাব করায় পাঁচজনকে জরিমানা করা হয়েছে। হবিগঞ্জের বানিয়াচং উপজেলার কেন্দ্রীয় শহীদ মিনারের উন্মুক্ত চত্বরে প্রস্রাব করায় তাদের এ শাস্তি দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।বুধবার রাত সাড়ে ৮টায় বানিয়াচং উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিজস্ট্রেট মো. মামুন খন্দকার উপজেলার বড়বাজারস্থ কেন্দ্রীয় শহীদ মিনারে এক অভিযান পরিচালনা করেন।

এ সময় শহীদ মিনার চত্বরে প্রস্রাব করা অবস্থায় পাঁচ জনকে আটক করে জনপ্রতি এক হাজার টাকা করে আর্থিক জরিমানা করা হয়েছে।

বানিয়াচং উপজেলার চতুরঙ্গরায়ের পাড়া গ্রামের হারুন মিয়ার পুত্র রুমন মিয়া, দেশমুখ পাড়া গ্রামের হিরা মিয়ার পুত্র জুয়েল মিয়া, শরিফখানী গ্রামের ইয়াদ উল্লার পুত্র আহাম্মদ আলী, আজমিরীগঞ্জ উপজেলার পশ্চিমবাগ গ্রামের মোতাব্বির মিয়ার পুত্র আকতার মিয়া ও শিবপাশা গ্রামের সুলেমান মিয়ার পুত্র মোশাহিদ মিয়াসহ পাঁচ জনকে প্রস্রাব করায় উপজেলা নির্বাহী অফিসার মো. মামুন খন্দকার ও সহকারি কমিশনার ভূমি মতিউর রহমান খাঁন আটক করেন। পরবর্তীতে মোবাইল কোর্টের মাধ্যমে তাদের প্রত্যেককে এক হাজার করে মোট পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়।

এ ব্যাপারে বানিয়াচং উপজেলা নির্বাহী অফিসার মো. মামুন খন্দকার জানান, শহীদ মিনারের মতো প্রবিত্র জায়গায় প্রস্রাব করে তারা বড় ধরণের অপরাধ করেছে। প্রথমবার জরিমানা করা হয়েছে। ভবিষ্যতে অন্য যে কেউ এ ধরনের অপরাধ করলে জেল জরিমানাসহ কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।