পরীক্ষায় পাশের জনকে সাহায্য না করায় দাখিল পরীক্ষার্থীকে ছুরিকাঘাত

  © টিডিসি ফটো

পরীক্ষা হলে পাশের জনকে সাহায্য না করাকে কেন্দ্র করে এক দাখিল পরীক্ষার্থীকে উপর্যুপরি ছুরিকাঘাত করা হয়েছে। বুধবার আইসিটি পরীক্ষা শেষে ফেনী জিএ একাডেমী পরীক্ষা কেন্দ্রের গেটে বের হওয়ার সময় ওই পরীক্ষার্থীকে ছুরিকাঘাত করে বাইকে করে পালিয়ে যায় অভিযুক্ত ও তার সহপাঠীরা। পরে আহত ওই শিক্ষার্থীকে ২৫০ শয্যা বিশিষ্ট ফেনী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আহত ওই শিক্ষার্থীর নাম আশিকুর রহমান। ফেনী আলিয়া কামিল মাদ্রাসার দাখিল মাদ্রাসা থেকে এবার দাখিল পরীক্ষায় অংশগ্রহণ করেছেন তিনি।

আশিকুর রহমান জানায়, ফেনী জিএ একাডেমী পরীক্ষা কেন্দ্রে তার পাশের সিটের পরীক্ষার্থী ফেনী আল জামেয়াতুল ফালাহিয়া কামিল মাদ্রাসার দাখিল পরীক্ষার্থী নাঈমুর রহমান ফাহিম (১৭)। গত শনিবার অনুষ্ঠিত আকাইদ আল ফিকহ বিষয়ের পরীক্ষায় তাকে সাহায্য করতে বললে আমি তা করিনি। এতে সে ক্ষিপ্ত হয়ে তার বখাটে সহযোগীদের দিয়ে আজ কেন্দ্রের গেটে উপর্যুপরি ছুরিকাঘাত করে বাইকে করে পালিয়ে যায়। এরপর আমি আর কিছু বলতে পারিনা, দীর্ঘ সময় পর চোখ খুলে দেখি হাসপাতালের বেডে শুয়ে আছি। আমার মতো আর কোন পরীক্ষার্থীর জীবনে  যেন এভাবে ন্যাক্কারজনক ঘটনার শিকার না হয় তার আমার উপর হামলা কারী সবার দৃষ্টান্ত মূলক শাস্তি দাবী করছি।

ফেনী ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ইকবাল হোসেন ভূঁঞা বলেন, আহত শিক্ষার্থীকে হাসপাতালে আনা হলে আমরা তাকে প্রাথমিক চিকিৎসা প্রদান করি। পরে উন্নত চিকিৎসার জন্য তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজে প্রেরণ করা হয়েছে।

এদিকে, খবর পেয়ে হাসপাতালে ছুটে আসেন ফেনী প্রশাসক মোঃ ওয়াহিদুজজামান, অতিরিক্ত পুলিশ সুপার (সদ্য পদন্নোতি প্রাপ্ত পুলিশ সুপার) কাজী মোঃ মনিরুজ্জামান, অতিরিক্ত পুলিশ সুপার (সার্কেল) মোঃ আতোয়ার রহমান, ফেনী আলিয়া (কামিল) মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা মোঃ মাহমুদুল হাছান।

অতিরিক্ত পুলিশ সুপার কাজী মোঃ মনিরুজ্জামান জানান, এ ঘটনার পরপর জড়িতদের একজনকে আটক করা হয়েছে। ঘটনায় জড়িতদের আইনের আওতায় আনা হবে।

ফেনী জেলা প্রশাসক মোঃ ওয়াহিদুজজামান বলেন, পরীক্ষার্থীর ছুরিকাঘাতের খবর পেয়ে আমি দ্রুত হাসপাতালে ছুটে আসি। তার চিকিৎসার খোঁজ খবর নিয়ে এ ঘটনার সাথে জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার জন্য পুলিশ প্রসাসনকে নির্দেশ প্রদান করা হয়।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ