কলেজছাত্রীকে অপহরণ করার হুমকি বখাটের

  © সংগৃহীত

চট্টগ্রামের লোহাগাড়ায় এক ছাত্রীকে নিয়মিত কলেজে আসা-যাওয়ার সময় ইভটিজিং ও অপহরণ করার হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে এক বখাটের বিরুদ্ধে। ওই ছাত্রী উপজেলার চুনতি সরকারি মহিলা কলেজের একাদশ শ্রেণিতে অধ্যায়নরত।

অভিযুক্ত রেজাউল করিম সাকিব লোহাগাড়া সদরের মজিদের পাড়ার মকবুল হোসেনের ছেলে। এ ব্যাপারে প্রতিকার চেয়ে ওই ছাত্রী কলেজ অধ্যক্ষ বরাবর লিখিত অভিযোগ দিয়েছে। পরে অধ্যক্ষ তা ইউএনও বরাবর প্রদান করেন।

সর্বশেষ রোববার (১৬ ফেব্রুয়ারি) রাতে সাকিবসহ আরও কয়েকজনকে অজ্ঞাত করে থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

থানায় অভিযোগে উল্লেখ করা হয়, অভিযুক্ত রেজাউল করিম (সাকিব) মজিদের পাড়ার একজন সন্ত্রাসী এবং বখাটে শ্রেণীর ব্যক্তি। সে কয়েকজন সন্ত্রাসী নিয়ে প্রতিদিন কলেজে আসা-যাওয়ার পথে আমিরাবাদ ও চুনতি শ্টেশনে উৎপেতে বসে থাকে এবং অপহরণ করে নিয়ে যাওয়ার হুমকি দিতে থাকে।

লিখিত অভিযোগে তিনি আরো বলেন, আমার আব্বা একজন কৃষক হওয়ায় বর্তমান পরিস্থিতিতে আমার বাড়ী থেকে আমাকে পাহারা দিয়ে কলেজে আনা-নেওয়ার মত সামর্থ আমার বাবার নেই।

বর্তমানে ইভটিজার রেজাউল করিম সাকিব ও তার সহযোগী সন্ত্রাসীদের হুমকির কবল থেকে পরিত্রাণ পেতে এবং জীবনের নিরাপত্তা ও শিক্ষা জীবন রক্ষা করার জন্য আইনানুগ ব্যবস্থা চেয়ে অভিযোগ করেন ওই ছাত্রী।

এদিকে ওই ঘটনায় ভুক্তভুগী কলেজছাত্রীর পরিবার চরম নিরাপত্তাহীন রয়েছে বলে জানান তিনি।

এ ব্যাপারে চুনতি সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ মুহাম্মদ আবু নাঈম জানান, ‘বিষয়টি আমি জানার পরে লোহাগাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহিত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য বলেছি।’

লোহাগাড়া থানার ডিউটি অফিসার এসআই নুরুন্নবী জানান, ‘ওই কলেজ ছাত্রী একজনের নাম উল্লেখ করে থানায় অভিযোগ করেছেন। বিষয়টি আমরা দ্রুত তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করবো।’

এ বাপ্যারে অভিযুক্তের মোবাইল ফোনে সংযোগ না পাওয়ায় তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।


সর্বশেষ সংবাদ