চতুর্থ শ্রেণির ছাত্রীকে অপহরণ বাবা-ছেলের!

চতুর্থ শ্রেণির ছাত্রীকে অপহরণ বাবা-ছেলের!
  © প্রতিকী ছবি

চট্টগ্রামের সীতাকুণ্ডে এক শিশুছাত্রীকে (১২) অপহরণের অভিযোগ বাবা-ছেলেসহ তিনজনের বিরুদ্ধে মামলা করা হয়েছে। মঙ্গলবার রাতে ওই শিশুর মা থানায় মামলাটি দায়ের করেন। আসামিরা হলেন, মো. বাবু (১৮), তাঁর বাবা মুজিবর (৪০) ও চাচা মিলন (৩৫)।

আসামিদের বাড়ি কুড়িগ্রাম জেলার রাজহাট থানার রামকৃষ্ণপুর গ্রামে। সংশ্লিষ্ট শিশু অন্য ধর্মাবলম্বীর বলে পুলিশ জানিয়েছেন। গত ২৭ জানুয়ারি অপহরণের ওই ঘটনা ঘটে বলে মামলায় উল্লেখ করা হয়েছে।

মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে, গত ২৭ জানুয়ারি স্বামীসহ তিনি কর্মস্থলে যান। তাঁর চতুর্থ শ্রেণিতে পড়ুয়া মেয়ে ঘরে একা ছিল। এ সময় আসামিরা তাকে অপহরণ করে। বিভিন্ন স্থানে খোঁজাখুঁজির পর অপহরণের বিষয়টি জানতে পেরেছেন।

বাদী আরও উল্লেখ করেন, বাবু তাঁর মেয়েকে প্রায়ই উত্ত্যক্ত করতেন। এ নিয়ে তিনি কয়েকবার নিষেধও করেন। কিন্তু এতে কর্ণপাত না করে তাঁর মেয়েকে অপহরণের হুমকি দিতো। অপহরণের পর বিভিন্ন মাধ্যমে বাবুর পরিবারের সদস্যদের মোবাইল নম্বর জোগাড় করে ফোন দেওয়া হয়। এতে তার বাবা-চাচা তাঁকে গালিগালাজ করে ফোন রেখে দেন।

এ ব্যাপারে সীতাকুণ্ড থানা পুলিশের পরিদর্শক সুমন বণিক জানান, ‘তথ্য-প্রযুক্তি ব্যবহার করে ব্যক্তিদের অবস্থান জানতে পেরেছেন। ওই মেয়েকে কুড়িগ্রামে নেওয়া হয়েছে বলে পুলিশ নিশ্চিত হতে পেরেছে। ওই শিশুছাত্রীকে উদ্ধারে সর্বাত্মক চেষ্টা চালাচ্ছে পুলিশ।’


মন্তব্য