শিক্ষক লাঞ্ছনায় দুই শিক্ষার্থীর কারাদণ্ড

  © সংগৃহীত

রাজশাহী মোহনপুর উপজেলার কেশরহাট উচ্চ বিদ্যালয়ে এসএসসি পরীক্ষার কেন্দ্রে ঢুকে শিক্ষককে লাঞ্ছিত করায় দুই শিক্ষার্থীকে এক বছর করে কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার কেশরহাট উচ্চ বিদ্যালয় পরীক্ষা কেন্দ্রে এ ঘটনা ঘটে।

দণ্ডপ্রাপ্তরা হলেন, রাজশাহীর মোহনপুরের কেশরহাট পৌরসভার হরিদাগাছি গ্রামের রুবেল হোসেনের ছেলে নাদিম হোসেন (২০) ও ইদ্রিস আলীর ছেলে হোসেন আলী (২১)।

ওই দুইজন মোহনপুর উপজেলার কেশরহাট ডিগ্রি কলেজের স্নাতক শ্রেণির ছাত্র।মোহনপুর থানার ওসি মোস্তাক আহম্মেদ জানান, দুপুরে এসএসসি পরীক্ষা শেষ হওয়া মাত্রই কেন্দ্রে ঢুকেন ওই দুই শিক্ষার্থী।

এ সময় দায়িত্বরত শিক্ষক আক্তারুল ইসলাম তাদের ভেতরে যেতে বাধা দেন। এতে ক্ষিপ্ত হয়ে তারা শিক্ষকের শার্টের কলার ধরে মারধর শুরু করেন।

পরীক্ষা কেন্দ্রে দায়িত্বরত পুলিশ গিয়ে তাদের হাতেনাতে আটক করে এবং মোহনপুর উপজেলা নির্বাহী কর্মকর্তাকে (ইউএনও) খবর দেয়। ঘটনাটি জানতে পেরে ইউএনও সানোওয়ার হোসেন দ্রুত ঘটনাস্থলে যান।

তিনি তাৎক্ষণিকভাবে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে অভিযুক্ত দুই শিক্ষার্থীকে এক বছর করে বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন। বিকেলে তাদের রাজশাহী কারাগারে পাঠানো হয়।


সর্বশেষ সংবাদ