প্রতিবন্ধী শিশু ধর্ষণের প্রতিবাদে উত্তাল নোয়াখালী

ছবিতে ধর্ষক রাকিব, পাশে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে মানববন্ধন
ছবিতে ধর্ষক রাকিব, পাশে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে মানববন্ধন   © টিডিসি ফটো

নোয়াখালী সূবর্ণচর উপজেলায় ৭ বছরের প্রতিবন্ধী শিশু ধর্ষণের প্রতিবাদে চোখে কালো কাপড় বেঁধে ছাত্র-শিক্ষকসহ মানববন্ধন ও সমাবেশ করেছে বিভিন্ন শ্রেণী পেশার মানুষ। বুধবার বেলা ৪ টায় জেলা প্রশাসকের কার্যালয় মাইজদিতে ‘নিরাপদ নোয়াখালী চাই’ সংগঠনটির উদ্যোগে এ কর্মসূচীর আয়োজন করা হয়েছে।

মানববন্ধনে সভাপতিত্ব করেন নিরাপদ নোয়াখালী চাই সংগঠনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান সাইফুর রহমান রাসেল। সমাবেশে ধর্ষক রাকিবের ফাঁসি দাবি করা হয়েছে।

সমাবেশে বক্তারা বলেন, শিশুদের ওপর নির্যাতনের মাত্রাও বেড়েছে। নিজ নিজ অবস্থান থেকে শিশুদের প্রতি নির্যাতন এবং ধর্ষণের মতো ন্যক্কারজনক ঘটনার প্রতিবাদ হওয়া দরকার। এভাবে সাধারণের মধ্যে থেকে প্রতিবাদ শুরু হলে অপরাধীরা ভয় পেয়ে যাবে। এসময় ধর্ষক রাকিবকে দ্রুত আইনের আওতায় এনে সর্বোচ্চ মৃত্যুদণ্ড দাবি করেন বক্তারা।

গতকাল মঙ্গলবার (২৮ জানুয়ারি) সকালে উপজেলার চরজব্বর ইউনিয়নের চর হাসান গ্রামে প্রতিবেশী রাকিব ঘরে ঢুকে ওই শিশুকে ধর্ষণ করে পালিয়ে যায়। তবে ধর্ষণের পর অভিযুক্ত রাকিব পলাতক থাকলেও ইতিমধ্যে তাকে গ্রেফতার করা হয়েছে বলে জানা গেছে। রাকিব চরজব্বর ইউনিয়নের ১নং ওয়ার্ডের ক্ষনকার বাড়ির মহসিনের ছেলে।

চরজব্বর থানার পরিদর্শক (তদন্ত) ইব্রাহীম খলিল জানিয়েছেন, এ ঘটনার পর ভুক্তভোগী শিশুটিকে উদ্ধার করে নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। সে সেখানে চিকিৎসাধীন রয়েছেন। অভিযুক্ত রাকিব পলাতক থাকলেও আমরা তাকে আটক করেছি। তার বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে।


সর্বশেষ সংবাদ