তরুণদের বখাটে স্টাইলের চুল কেটে দিচ্ছেন থানার ওসি

  © সংগৃহীত

সিরাজগঞ্জের এনায়েতপুরে ছাত্র ও তরুণদের বখাটে স্টাইলিশ চুল কাটিংয়ের বিরুদ্ধে মাঠে নেমেছে থানার ওসি মোল্লা মাসুদ পারভেজ। রবিবার (২৬ জানুয়ারি) দুপুর থেকে থানা সদর, কেজি মোড়, বেতিল, মেডিকেল কলেজ মোড়, আড়কান্দি ও রুপসী সহ বিভিন্ন এলাকায় এ অভিযান চালান তিনি।

বিকেলের দিকে বেতিল এলাকা বখাটে স্টাইলিশ চুল কাটিং দিয়ে ঘুরে বেড়ানো শাকিল হোসেন (১৬) নামের এক শিক্ষার্থীকে ধরে নিয়ে এনায়েতপুর প্রেসক্লাব সংলগ্ন একটি সেলুনে নিজে দাঁড়িয়ে থেকে মার্জিতভাবে চুল কাটালেন থানার ওসি। শাকিল ঢাকার ওয়েষ্টড্রম স্কুলের নবম শ্রেনীর শিক্ষাথী ও বেতিল মধ্যপড়া মহল্লার সিএনজি চালক ইব্রাহিম হোসেনের ছেলে।

এনায়েতপুর থানার ওসি মোল্লা মাসুদ পারভেজ জানান, উঠতি বয়সীসহ সকলকে চুল কাটায় কোন স্টাইল চলবে না, শিক্ষার্থীসহ সব ছেলেদের মার্জিতভাবে চুল কাটাতে হবে। কেউ বখাটে স্টাইলিশ চুল কাটিং করে রাস্তায় বের হলে তাকে শাস্তি দেয়া হবে। তিনি আরও জানান, এলাকার সব বিদ্যালয়ে গিয়ে মার্জিতভাবে চুল কেটে শিক্ষার্থীদের স্কুলে আসার নির্দেশ দেয়া হবে।

বেতিল সেলুনের মালিক ওরুন শীল জানান, এলাকার সেলুনের মালিকদের মার্জিতভাবে চুল কাটাতে থানার ওসি নির্দেশ দিয়েছেন। আর কাউকে বখাটে স্টাইলে চুল কাাটিং দেয়া হবে না।

এ বিষয়ে এনায়েতপুর প্রেসক্লাবের সভাপতি আলহাজ আবদুস ছামাদ খান জানান, বখাটে স্টাইলিশরা ইভটিজিংসহ নানা অপরাধে জড়িয়ে পড়ে। এ ধরনের চুল কাটিংয়ের বিরুদ্ধে থানার ওসির উদ্যোগটি এলাকায় তরুণ যুবকদের বিপথগামী থেকে ভাল কাজে উদ্বুদ্ধ করবে। তিনি আরও জানান, প্রতিটি স্কুলের শিক্ষক ও অভিভাবকদের ছেলেদের চুলের কাটিংয়ের বিষয়ে সচেতন ও নজরদারি বাড়াতে হবে।


সর্বশেষ সংবাদ