ভদ্রবেশে অফিসে অফিসে চুরি (ভিডিও)

অভিযুক্ত ব্যক্তি
অভিযুক্ত ব্যক্তি  © টিডিসি ফটো

চুরিবিদ্যা মহাবিদ্যা যদি ধরা না পড়ে। প্রবাদের সেই ‘মহাবিদ্যা’য় সিদ্ধহস্ত এক ব্যক্তির আতঙ্কে এখন রাজধানীর গুলশান-বনানীর অফিসপাড়া। বিভিন্ন অফিসে স্যুটেড-বুটেড হয়ে প্রবেশের পর সুযোগমত ল্যাপটপসহ বিভিন্ন দামী পণ্য নিয়ে কেটে পড়েন তিনি। তার বিরুদ্ধে দায়ের করা হয়েছে কয়েকটি জিডি-মামলা। খুঁজছে পুলিশ। 

সম্প্রতি গুলশানের কয়েকটি অফিসে ল্যাপটপ চুরির ঘটনা ঘটে। চুরির ঘটনাগুলো অফিসে থাকা সিসিটিভি ক্যামেরায় রেকর্ড হয়। সিসিটিভি ফুটেজ বিশ্লেষণে দেখা যায়, মাথায় ছোট চুল, শার্ট-প্যান্ট পড়ে ‘ভাল মানুষ’ সেজে এক ব্যাক্তি ব্যাগ হাতে অফিসে প্রবেশ করেন। এরপর চুরি শেষে দ্রুত অফিস থেকে বেরিয়ে যান।

জানা গেছে, মূলত অফিস অফিসে ঘুরে ল্যাপটপ চুরি করাই তার কাজ। সকাল ৮টা থেকে সাড়ে ৮টার মধ্যে চুরির উদ্যেশ্যে অফিসে আসেন তিনি। যখন অফিসে ক্লিনার ছাড়া অন্য কেউ থাকে না। এরপর বিভিন্ন ফ্লোর তিনি ঘুরে ঘুরে দেখেন। সুযোগ বুঝে ল্যাপটপ নিয়ে সটকে পড়েন। গুলশান-বনানীর বেশ কিছু অফিসে তিনি এভাবেই চুরি করেন।

এ বিষয়ে জানতে চাইলে গুলশান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম. কামরুজ্জামান দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, ভদ্র মানুষ সেজে ওই ব্যাক্তি অফিসে গিয়ে চুরি করে। সম্প্রতি একটি চুরির ঘটনায় গুলশান থানায় সাধারণ ডায়েরি (জিডি করা হয়েছে। আমরা তাকে আটক করতে অভিযান চালাচ্ছি। 

থানার অপর এক কর্মকর্তা জানান, সিসিটিভি ফুটেজের ওই ব্যক্তির বিরুদ্ধে গুলশান ও বনানীর আরও কয়েকটি অফিস থেকে অভিযোগ করা হয়েছে। যে অফিসগুলোর নিরাপত্তা ব্যবস্থা দূর্বল সেগুলোতে সকালের দিকে নানা পরিচয়ে ওই ব্যক্তি প্রবেশ করে। ল্যাপটপসহ নানা পণ্য চুরি করে সে কেটে পড়ে। তার পরিচয় জানা এবং গ্রেপ্তারের জন্য চেষ্টা করছে পুলিশ। 

 


সর্বশেষ সংবাদ