ধর্ষণের সাক্ষীকে ডেকে সন্ত্রাসীদের হাতে ‘তুলে দিল’ পুলিশ! (ভিডিও)

  © সংগৃহীত

ধর্ষণ মামলার এক সাক্ষীকে ডেকে সন্ত্রাসীদের হাতে তুলে দেয়ার অভিযোগ উঠেছে পুলিশের বিরুদ্ধে। এ সময় সন্ত্রাসীরা ওই যুবককে কুপিয়ে ও পিটিয়ে গুরুত্বর আহত করে। গত শুক্রবার (১৭ জানুয়ারি) সন্ধ্যায় পাবনার সদর উপজেলার মালিগাছা ইউনিয়নের গাছ পাড়া বাজারে এ ঘটনা ঘটে।

মারধরের শিকার ওই যুবকের নাম আবদুল আলীম (৩৬)। তাঁর বাড়ি জেলা সদরের নূরপুর পাঁচপুকুর মহল্লায়। তাঁর দাবি, পুলিশের কাছে একটি ধর্ষণ মামলার সাক্ষ্য দিতে গিয়ে তিনি এই হামলার শিকার হয়েছেন। কিন্তু পুলিশ তাঁকে রক্ষা করেনি। গুরুতর আহত অবস্থায় আবদুল আলীমকে উদ্ধার করে পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। সেখান থেকে তাঁকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। চিকিৎসা দিয়ে আবার তাঁকে পাবনা জেনারেল হাসপাতালে এনে ভর্তি করা হয়। এ ঘটনায় আহতের স্ত্রী রুমা খাতুন বাদী হয়ে আটজনকে আসামি করে পাবনা সদর থানায় একটি মামলা করেছেন।

এদিকে আবদুল আলীমকে মারধরের দৃশ্য সিসিটিভি ফুটেজে রেকর্ড হয়ে যায়। ভিডিও ফুটেজে মারধরের সময় পুলিশের ওসি তদন্ত খাইরুল ইসলাম ও একজন সিপাহীকে বের হয়ে চলে যেতে দেখা যায়। ওিই পুলিশ সদস্যদেরা যেতে যেতেই আলীমকে মারধর শুরু করেন সন্ত্রাসীরা।

আহতের স্বজনরা জানায়, শুক্রবার সন্ধ্যায় পাবনা সদর থানার তদন্ত ওসি একটি ধর্ষণ মামলার সাক্ষী নেয়ার জন্য আলিমকে গাছপাড়া বাজারে ডেকে নিয়ে যায়। সেখানে অবস্থান করছিলেন, ধর্ষণ মামলার আসামি মালিগাছা ইউনিয়নের চেয়ারম্যান শরিফুল ইসলাম শরিফের ছোট ভাই আরিফুলের সন্ত্রাসী বাহিনী। আলিম সেখানে পৌঁছালে পুলিশের সামনেই তাকে এলোপাতাড়িভাবে কুপিয়ে ও পিটিয়ে গুরত্বর জখম করে।

অভিযোগের বিষয়ে পাবনা সদর থানার পরিদর্শক (তদন্ত) খাইরুল ইসলাম বলেন, আমি পাবনায় নতুন এসেছি। সাক্ষীদের ডেকে সাক্ষ্য নেওয়ার সময় উত্তেজনার আঁচ পাই। নিরস্ত্র ও ফোর্স সঙ্গে না থাকায় ঘটনাস্থল থেকে বের হয়ে এসে আশপাশে থাকা ফোর্সদের ঘটনাস্থলে আসতে বলি। এর মধ্যেই মারপিটের ঘটনাটি ঘটে। তবে ঘটনাটি আমার সামনে হয়নি।

এদিকে হামলার ঘটনাকে আকস্মিক ও অনাকাঙ্খিত দাবী করে পাবনার অতিরিক্ত পুলিশ সুপার গৌতম কুমার বিশ্বাস বলেন, হামলার ঘটনায় তদন্তকারী কর্মকর্তার গাফিলতি আছে কিনা বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। ইতিমধ্যেই অতিরিক্ত পুলিশ সুপার (গোয়েন্দা) শামিমা আকতারকে প্রধান করে তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

 


সর্বশেষ সংবাদ