‘চুরির অপবাদে’ কিশোরকে হাত-পা বেঁধে নির্যাতন

  © টিডিসি ফটো

লক্ষ্মীপুর সদর উপজেলায় চুরির অপবাদে বিদ্যুতের খুঁটির সাথে বেঁধে গলায় জুতার মালা ও ঝাড়ু পরিয়ে নিরব হোসেন নামে এক কিশোরের ওপর বর্বর নির্যাতন চালানো হয়েছে।

সোমবার (২০ জানুয়ারি) দুপুরে কিশোরের নানি আলেয়া বেগম বাদী হয়ে সদর থানায় মামলা করেছেন। পরে সন্ধ্যায় শহরের বাঞ্চানগর এলাকায় অভিযান চালিয়ে রাশেদ ও ইসমাইল হোসেন নামে দুজনকে গ্রেপ্তার করেছে।

জানা যায়, স্থানীয় মালিক রাশেদের চামড়ার দোকানে কাজ করতো ছেলেটি। দীর্ঘদিন পারিশ্রমিক না পাওয়ায় দোকানের সামগ্রী বিক্রি করে টাকা নেয় সে। এ ঘটনায় দোকান মালিক তার বিরুদ্ধে চুরির অভিযোগ এনে নির্যাতন চালায়। শালিশি বৈঠকে স্থানীয় কাউন্সিলর ও মাতব্বররা ছেলেটিকে ৩০ হাজার টাকা জরিমানা করে। কিন্তু নানি আলেয়া এতিম ওই কিশোরের দায়িত্ব নিতে রাজি না হওয়ায় আবারো হট্টগোল শুরু হয় এবং দ্বিতীয়বার তাকে খুঁটির সাথে বেঁধে নির্যাতন চালায় দোকান মালিক রাশেদ, কামাল ও ইসমাইলসহ অন্যরা। এরপর নিরবের গলায় জুতার মালা ও ঝাড়ু পরিয়ে ঘুরানো শেষ তাকে পুলিশে সোপর্দ করা হয়।পরে রাতে তাকে উদ্ধার করে সদর হাসপাতালে ভর্তি করা হয়।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা একেএম আজিজুর রহমান মিয়া ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ‘কিশোর নিরব হোসেনকে নির্যাতনের ঘটনায় ১২ জনকে আসামি করে থানায় মামলা করা হয়েছে। দুজন গ্রেপ্তার হয়েছেন এবং বাকিদের গ্রেপ্তারে অভিযান চলছে।’


সর্বশেষ সংবাদ