পুলিশি হেফাজতে এফডিসি কর্মকর্তার মৃত্যু, বিক্ষোভ

  © সংগৃহীত

রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চল থানায় থাকা অবস্থায় রোববার (১৯ জানুয়ারি) ভোরে অচেতন হয়ে পড়েন আবু বক্কর সিদ্দিক বাবু (৪৫) নামে বিএফডিসির এক ফ্লোর ইনচার্জ। সে অবস্থায় পুলিশ তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

গত ১৮ জানুয়ারি ধর্ষণ ও ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় তাকে গ্রেপ্তার করা হয়। পরিবারের অভিযোগ, থানায় নির্যাতন করে হত্যা করা হয়েছে বাবুকে। তবে পুলিশের দাবি, গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন তিনি।

থানা হেফাজতে তার মৃত্যুর প্রতিবাদে বিক্ষোভ ও প্রতিবাদ সভা করেছে এফডিসির কর্মকর্তা-কর্মচারীরা। এসময় তারা সহকর্মীর মৃত্যুর তদন্ত করে দোষীদের বিচার দাবি করেন। আজ সোমবার (২০ জানুয়ারি) সকালে এফডিসির মূল ফটকের সামনে এ প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

এফডিসির জনসংযোগ কর্মকর্তা হিমাদ্রি বড়ুয়া গণমাধ্যমকে বলেন, ‘আমাদের সহকর্মীর রহস্যময় মৃত্যুর সুষ্ঠু তদন্ত চাই। সে দাবিতে সবাই এক হয়েছি।’

প্রতিবাদ শেষে এফডিসির জহির রায়হান কালার ল্যাবের প্রজেকশন হলে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সেখানে এফডিসির ভারপ্রাপ্ত এমডি নুজহাত ইয়াসমিনসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

এসময় বক্তারা বাবুর মৃত্যু নিয়ে কিছু প্রশ্ন তোলেন। পুলিশি হেফাজতে একজন সরকারি কর্মকর্তার মৃত্যু নিয়ে ক্ষোভ প্রকাশ করেন তারা। সেসময় এফডিসির ভারপ্রাপ্ত এমডি শান্ত থাকার আহবান জানান সবাইকে।

তিনি বলেন, ‘এটা স্পর্শকাতর বিষয়। আমাদের সহকর্মীর মৃত্যুতে সবাই শোকাহত, বাকরুদ্ধ। আমাদের বুদ্ধি জাগ্রত রাখতে হবে। এটাকে সঠিকভাবে মোকাবিলা করতে হবে। আমরা অপেক্ষা করছি ময়নাতদন্ত রিপোর্টের জন্য। সেটা হাতে এলে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।’ এসময় মৃতের পরিবারকে শোক কাটিয়ে উঠার জন্য পাশে থাকার কথা জানান তিনি।


সর্বশেষ সংবাদ