শিক্ষক লাঞ্ছনার প্রতিবাদে শিক্ষার্থীদের বিক্ষোভ

  © টিডিসি ফটো

ঠাকুরগাঁওয়ে সদর উপজেলার মাদারগঞ্জ এম বি উচ্চ বিদ্যালয়ে শিক্ষককে মারপিট ও লাঞ্ছনার প্রতিবাদে বিক্ষোভ করেছে বিদ্যালয়ের শিক্ষার্থীরা। রোববার (১৯ জানুয়ারি) দুপুরে স্কুলের সামনে বিক্ষোভ করে শিক্ষার্থীরা। মারপিটের শিকার ওই শিক্ষকের নাম আবু তালহা।

জানা গেছে, ৮ম শ্রেণীর ইসলাম শিক্ষা ক্লাস চলাকালীন আবু তালহা বারবার ডাকাডাকির পরও কয়েকজন ছাত্র ক্লাসে না আসায় আবু তালহা মুন্না নামের এক শিক্ষার্থীসহ কয়েকজনকে চড় মারেন। বাড়িতে গিয়ে মুন্না তার মা’কে জানায় তার কান দিয়ে রক্ত পড়ছে। এ কথা শুনে তার মা রশিদা, বোন জিমি, চাচা নাজমুল ইসলাম সহ কিছু লোকজন টিফিন পিরিয়ডে বিদ্যালয়ে প্রবেশ করে শিক্ষক আবু তালহাকে চড় ও কিল ঘুষি মারতে থাকে। এসময় অন্য শিক্ষকরা তাকে উদ্ধার করে বালিয়াডাঙ্গীর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

এদিকে শিক্ষক লাঞ্ছনার খবর ছড়িয়ে পড়লে রোববার বিক্ষোভ করে বিদ্যালয়ের শিক্ষার্থীরা। তারা দোষীদের বিচারের দাবিতে রাস্তা অবরোধ করে এবং শিক্ষা প্রতিষ্ঠানে তালা ঝুলিয়ে দেয়। পরে ঘটনাস্থলে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এ ব্যাপারে আহত শিক্ষক আবু তালহা জানান, আমি ক্লাস করার জন্য তাদের অনেকবার ডেকেছি। তারা লাফালাফি ও চিৎকার চেঁচামেচি করছিলো। আমি তাদের হালকা চড় দিয়েছিলাম। কিন্তু কান ফাটার মতো নয়। তবে আমার চড় মারাটা যেমন উচিৎ হয়নি, তেমনি অভিভাবকদের বিদ্যালয়ের শিক্ষার্থীদের সামনে আমাকে এভাবে লাঞ্ছিত ও আহত করাটাও ঠিক হয়নি।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক নজরুল ইসলাম জানান, ওই শিক্ষার্থীর অবিভাবকেরা আমাদের কাছে অভিযোগ করেছে , তবে শিক্ষককে লাঞ্ছিত করার পরে। আমাদের কাছে প্রথমে অভিযোগ দিলে আমরা ব্যবস্থা নিতাম। বিষয়টি খতিয়ে দেখার জন্য ৩ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলেও জানান তিনি।


সর্বশেষ সংবাদ