বাসচালকের অশ্লীল অঙ্গভঙ্গি, বিচার চান ঢাবি ছাত্রী (ভিডিও)

এবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের আরেক ছাত্রী পাবলিক বাসে যৌন হয়রানির শিকার হওয়ার অভিযোগ তুলেছেন। চলন্তবাসে চালক ওই ছাত্রীকে লক্ষ্য করে অশ্লীল অঙ্গভঙ্গি করে যৌন হয়রানি করেন। শনিবার সন্ধ্যায় আজিমপুর থেকে কলাবাগান যাওয়ার সময় এ ঘটনা ঘটে বলে জানা গেছে।

এর আগে রাজধানীর কুর্মিটোলা এলাকায় এক শিক্ষার্থী ধর্ষণের শিকার হলে উত্তাল হয়ে উঠে পুরো ক্যাম্পাস। রাস্তায় নেমে পড়ে শিক্ষক-শিক্ষার্থীরা। পরে মজনু নামের ওই ধর্ষককে গ্রেফতার করে আইনশৃঙ্খলা বাহিনী। 

এবার চলন্ত বাসে যৌন হয়রানির শিকার হয়েছেন আরেক শিক্ষার্থী। এ বিষয়ে রবিবার সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক গ্রুপ ‘স্বপ্নের ঢাকা বিশ্ববিদ্যালয়ে’ একটি স্ট্যাটাস দেন ভুক্তভোগী ওই শিক্ষার্থী। একইসঙ্গে অভিযুক্ত চালকের অশ্লীল অঙ্গভঙ্গির একটি ভিডিও স্ট্যাটাসের সঙ্গে শেয়ার করেন।

৫৭ সেকেন্ডের ওই ভিডিতে দেখা যাচ্ছে, যখন বাসটি যানজটে আটকে রয়েছে, তখন চালক সামনের লুকিং গ্লাসে দেখে দেখে কোমরের নিছে বারবার হাত দিচ্ছেন। এছাড়া লুঙ্গীর উপর অশ্লীল আচরণ করছেন। 

ভুক্তভোগী ঢাবি শিক্ষার্থী ফেসবুক স্ট্যাটাসে অভিযোগ করে লিখেন, আজিমপুরের একটু সামনে থেকে ‘গ্রামীন স্পেশাল’ বাসে উঠছি সন্ধ্যা সাতটার পরে। বাস ওখান থেকে নীলক্ষেত মোড় পর্যন্ত যেতে ১০-১২ মিনিট বসে ছিল তিনবার সিগনাল পড়ায়। বাসে ড্রাইভারের পাশে যে দুইটা করে সিট থাকে ওই সিটগুলোর পিছনের দুইটার বাইরের সিটে বসছি।

একটু পরেই দেখি ড্রাইভার সিটে বসে কাউকে দেখে মাস্টারবেইট করতেছে। প্রথমে ভাবছি পিছনে কোনো মেয়ে আছে হয়তো যাকে দেখে সে এমন করতেছে। পিছনে খুঁজলাম কোনো মেয়ে আছে কিনা। কেউ ছিল না। আমার সামনের সিটে ২ জন মহিলা বসেছিল কালো নেকাব পড়া।

পুরা বাসে মানুষ ছিল। আমার পাশের সিটে একটা মেয়ে বসা ছিল সে নীলক্ষেত নেমে গেছে। হঠাৎ দেখি সে বাসের সামনের লুকিং গ্লাসে আমাকে দেখে দেখে এসব করতেছে। তার তাকানো দেখে ভয়ে কাঁপতে ছিলাম। কী করব বুজতে পারিতেছিলাম না।

আমি লং জামা, সোয়েটার আর হিজাব পড়া ছিলাম। আমার মনে হয় না আমার ড্রেসআপে অশালীনতার কোনো ছোঁয়া ছিল। ওসব দেখে আমি হিজাব দিয়ে নাক পর্যন্ত ডেকে বসে ছিলাম। কলাবাগান আসার উদ্দেশ্যে বাসে উঠছিলাম। পরে আনোয়ার খান মেডিকেলের সামনে নেমে গেছি।

কয়েকবার জ্যাম আর সিগনালের জন্য ৩৫-৪০ মিনিট সময় ছিলাম বাসে। ওই পুরোটা সময় সে ওসব করে গেছে। এর মধ্যে সে একহাতেই বাস চালাইসে অনেকটা সময়। বাসায় আসার পর থেকে অনেক কিছুই মাথায় কাজ করতেছে কিন্তু তখন কিছুই আসে নাই মাথায়। ওই সিচুয়েশনে আমার কী করা উচিত ছিল? এদের বিরুদ্ধে কী কিছুই করা যায় না?’


মন্তব্য

সর্বশেষ সংবাদ