স্বামীর দ্বিতীয় বিয়ে নিয়ে ৯৯৯ নম্বরে ফোন, অতপর...

  © ফাইল ফটো

স্বামীর দ্বিতীয় বিয়ের প্রতিবাদ করতে গিয়ে হামলার শিকার হয়ে ৯৯৯ নম্বরে ফোন দিয়েছেন এক নারী। তবে অপরাধীকে না ধরে উল্টো ওই নারীকে আটকে প্রায় প্রায় ১০ ঘণ্টা থানায় রাখা হয়েছে বলে অভিযোগ উঠেছে।

বিয়ের অনুষ্ঠান নির্বিঘ্ন করতে তার বাড়ি পাহারা দিয়ে রাখেন পুলিশ বলে অভিযোগে জানা গেছে। চাঁপাইনবাবগঞ্জ জেলার গোমস্তাপুর উপজেলায় শনিবার বিকেলে এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার বেগুননগর গ্রামের আব্দুল করিম মাস্টারের ছেলে নাসিমুল হুদা শুক্রবার রাতে দ্বিতীয় বিয়ে করেন। শনিবার ছিল বৌভাতের অনুষ্ঠান। বিষয়টি জানতে পেরে নাসিমুলের প্রথম স্ত্রী আফরোজা বেগম বিকাল সাড়ে ৩টার দিকে স্বামীর বাড়িতে যান।

এ নিয়ে প্রতিবাদের একপর্যায়ে নাসিমের বাড়ির লোকজন আফরোজাকে মারপিট করে আহত করেন। জীবন বাঁচাতে ৯৯৯ নম্বরে কল দেন আফরোজা। পরে সেখানে অবস্থানরত থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জসিম উদ্দিন ৯৯৯ থেকে কল রিপ্লাই পেয়ে আফরোজাকে আটক করে থানায় প্রায় ১০ ঘণ্টা থানায় আটকে রাখেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, ওই দিন সকালে নারী পুলিশসহ ৪-৫ জনকে সঙ্গে নিয়ে বিয়ে বাড়িতেই অবস্থান করছিলেন ওসি জসিম উদ্দিন। দ্বিতীয় বিয়ের বৌভাত অনুষ্ঠানে সমস্যা হতে পারে সে আশংকায় সকাল থেকে তিনি ফোর্স নিয়ে বন্ধু নাসিমের বাড়িতে অবস্থান নেন।

জানতে চাইলে গোমস্তাপুর থানার ওসি মো. জসিম উদ্দিন বিয়ে বাড়ি পাহারার বিষয়টি অস্বীকার করে ঘটনাস্থলে ছিলেন না বলে দাবি গণমাধ্যমে করেন। তিনি বলেন, ফোন পাওয়ার পর ওই নারীকে উদ্ধার করে থানায় নিয়ে যাওয়া হয়। রাতে তার পরিবারের জিম্মায় তাকে তুলে দেওয়া হয় বলেও দাবি করেন তিনি।

এ বিষয়ে পুলিশ সুপার এএইচএম আব্দুর রকিব গণমাধ্যমকে বলেন, ‘ওই নারী হট্টোগোল সৃষ্টি করলে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে তাকে থানায় নিয়ে যায়। এর আগে তার বোন ভোলাহাট উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যানকে ফোন করলেও তিনি থানায় যাননি। তার বোন বিষয়টি ভিন্নখাতে প্রবাহিত করার চেষ্টা করছে বলেও অভিযোগ করেন তিনি।


সর্বশেষ সংবাদ