শিক্ষক-শিক্ষার্থীদের বের করে বিদ্যালয়ের শ্রেণিকক্ষে তালা

  © সংগৃহীত

যশোরের অভয়নগর উপজেলার বাঘুটিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে তালা দিয়েছেন বিদ্যালয়েরই ব্যবস্থাপনা কমিটির নেতারা। গত বৃহস্পতিবার সকালে কমিটি গঠন নিয়ে শিক্ষক-শিক্ষার্থীদের বের করে দিয়ে শ্রেণিকক্ষে তালা দিয়েছে নেতারা।

জানা যায়, শিক্ষার্থী, অভিভাবক ও শিক্ষকদের বিদ্যালয়ের মাঠে দাঁড় করিয়ে নেতারা এ কাণ্ড ঘটান। ঘটনার পর থেকে বিদ্যালয় এলাকায় উত্তেজনা বিরাজ করছে। পরে দফায় দফায় সমঝোতা বৈঠক করে ঘটনাটি ধামাচাপা দেওয়ার চেষ্টা করা হয়েছে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক সালেহা বেগম বলেন, ‘বর্তমান কমিটির মেয়াদ শেষ হচ্ছে আগামী ১১ ফেব্রুয়ারি। বিধিমালা অনুযায়ী কমিটির মেয়াদ শেষ হওয়ার ৬০ দিন আগে নতুন কমিটি গঠন করার কথা। সেই বিধি অনুযায়ী বৃহস্পতিবার সকালে অভিভাবক সমাবেশের ডাক দিয়েছি। খবরটি জানতে পেরে কমিটির বর্তমান সভাপতি মোজাম্মেল হোসেনের নেতৃত্বে অন্য সদস্যরা শিক্ষার্থী ও শিক্ষকদের স্কুল থেকে বের করে দিয়ে আমার অফিসকক্ষ ও শ্রেণিকক্ষে তালা ঝুলিয়ে দেন।’

এ বিষয়ে উপজেলা শিক্ষা কর্মকর্তা নগেন্দ্রনাথ সরকার বলেন, ‘ঘটনা জানার পরই উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা ইমাদ হোসেনকে ঘটনাস্থলে পাঠিয়েছিলাম। বৈঠক করে সমাধান করা হয়েছে।’

অভিযুক্ত সভাপতি মোজাম্মেল হোসেন বলেন, ‘প্রধান শিক্ষক আমাদের না জানিয়ে ব্যবস্থাপনা কমিটি গঠন করার চেষ্টা করছিলেন। তাই প্রধান শিক্ষকসহ শিক্ষকদের বসার রুমে তালা ঝুলিয়ে দিয়েছিলাম।’ তবে শ্রেণিকক্ষে তালা দেওয়ার বিষয়টি তিনি অস্বীকার করেন।


সর্বশেষ সংবাদ