প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করিয়ে দিতে ৭ লাখ টাকার চুক্তি

  © সংগৃহীত

পটুয়াখালীর এক আওয়ামী লীগ নেতার স্ত্রীকে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করিয়ে দেওয়ার বিনিময়ে ৭ লাখ টাকা দাবি করায় একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। শুক্রবার রাতে রাজধানীর মিরপুর এলাকা থেকে তাকে গ্রেপ্তারের পর গতকাল শনিবার আদালতের মাধ্যমে এক দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ।

গ্রেপ্তার ফয়সালের গ্রামের বাড়ি ফরিদপুরে। তিনি বেসিক ব্যাংকের কর্মকর্তা বলে জানা গেছে।

এ বিষয়ে শেরেবাংলা নগর থানার পরিদর্শক (তদন্ত) আবুল কালাম আজাদ বলেন, পটুয়াখালী পৌরসভার সাবেক মেয়র আফজাল হোসেনের স্ত্রী শামসুন্নাহার গত বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করেন। সাত লাখ টাকার চুক্তিতে ফয়সাল এই দেখা করার সুযোগ করিয়ে দেন।

জানা গেছে, শামসুন্নহারের স্বামী সাবেক পৌর মেয়র স্থানীয় আওয়ামী লীগের একজন নেতা। বর্তমানে তিনি অসুস্থ। এসব বিষয়ে প্রধানমন্ত্রীকে জানিয়ে সুদৃষ্টি পাওয়ার আশায় গণভবনের আশপাশে ঘোরাঘুরি করতে গিয়ে ফয়সালের সঙ্গে কিছুদিন আগে তার পরিচয় হয়। পরে ফয়সাল প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করিয়ে দেওয়ার কথা বলে ৭ লাখ টাকা চান।

প্রাথমিকভাবে তিন দফায় এক লাখ ৮০ হাজার টাকাও নেন ফয়সাল। গত (২ জানুযারি) প্রধানমন্ত্রীর সাথে দেখা করার পরপরই বাকি টাকার জন্য চাপ দেওয়ার পাশপাশি শামসুন্নাহারের ভাইকে জিম্মি করে ফেলে ফয়সল। আর এজন্য ওই দিন গণভবন থেকে বের হতে পারছিলেন না শামসুন্নাহার।

পরে বিষয়টি গণভবনে দায়িত্বরত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের কাছে বিস্তারিত জানান তিনি। এছাড়া শেরেবাংলানগর থানা পুলিশকে অবহিত করে ফয়সালের বিরুদ্ধে প্রতারণা ও জিম্মি করার অভিযোগ এনে মামলা করেন শামসুন্নাহার। তবে পুলিশের তৎপরতা আঁচ করতে পেরে ওই রাতেই শামসুন্নাহারের ভাইকে ছেড়ে দেন ফয়সাল।


সর্বশেষ সংবাদ