দিল্লিতে ছাত্রদের বিক্ষোভের সময় বাসে আগুন দিচ্ছিল পুলিশ! (ভিডিও)

  © টুইটার

ভারতের দিল্লিতে ছাত্র-পুলিশ সংঘর্ষ চলাকালীন পরিস্থিতি আরও অগ্নিগর্ভ করে তুলতে কিছু বাসে আগুন ধরিয়ে দিয়েছে পুলিশ। দেশটিতে চলমান আন্দোলনের মধ্যে এমন চাঞ্চল্যকর অভিযোগ উঠে আসছে।

শুধু তাই নয়, ওই দাবির সপক্ষে  প্রকাশ হওয়া একটি ভিডিও ভাইরাল হয়েছে। ভিডিওতে দেখা যাচ্ছে, একটি বাসে কেরোসিনের জার থেকে তরল ছিটিয়ে দিচ্ছেন খোদ পুলিশ কর্মীরাই। খবর: এনডিটিভি।

দিল্লির জামিয়া মিলিয়া ইসলামিয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা নাগরিকত্ব সংশোধনী আইনের প্রতিবাদে বিক্ষোভ করছিলেন। সেই সময়েই পুলিশের সঙ্গে সংঘর্ষ বাঁধে তাঁদের। গতকাল রোববার সন্ধ্য়ায় বিক্ষোভে উত্তাল হয়ে ওঠে ভারতের রাজধানী।

দক্ষিণ দিল্লির নিউ ফ্রেন্ডস কলোনি অঞ্চলে নাগরিকত্ব সংশোধনী আইনের বিরোধিতাকারী সহিংস বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ বাঁধলে এলাকাটি যুদ্ধক্ষেত্রে পরিণত হয়। কিন্তু ঝামেলা চলাকালীন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায় ওই ভিডিও। যা দেখে দিল্লি পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন উঠছে।

ভিডিওতে দেখা যায়, একজন পুলিশ কর্মী নিজেই একটি ফাঁকা বাসে কেরোসিনের জার থেকে তরল ছুঁড়ছেন।  ছাত্র-পুলিশ সংঘর্ষ চলাকালীন বেশ কয়েকটি বাস ও দু’চাকার গাড়িতে আগুন ধরিয়ে দেওয়া হয়।

কিন্তু এই ঘটনার বিষয়ে দিল্লির উপ-মুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া সহ অনেকে অভিযোগ তুলেছেন, পুলিশেরই কিছু কর্মী এই ভাঙচুর এবং অগ্নিসংযোগের ঘটনার সঙ্গে জড়িত। যদিও পুলিশ এ ধরণের সমস্ত অভিযোগ অস্বীকার করা হয়েছে।

‘এই ছবিটি দেখুন... দেখুন কে বা কারা বাসে এবং গাড়িতে আগুন দিচ্ছে। এই ছবিটি বিজেপির করুণ রাজনীতির সবচেয়ে বড় প্রমাণ। বিজেপি নেতারা এর প্রতিক্রিয়ায় কী বলবেন?’ হিন্দিতে এমন টুইট করেন মণীশ সিসোদিয়া।

কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ই নিয়ন্ত্রণ করে দিল্লি পুলিশকে, যার দায়িত্বে আছেন বিজেপি প্রধান এবং স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ । এদিকে দিল্লিতে এখন ক্ষমতায় রয়েছে বিজেপি বিরোধী আম আদমি পার্টি।

পুলিশের সংশ্লিষ্ট ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন


সর্বশেষ সংবাদ