বাসে ফের যৌন হয়রানি চবি ছাত্রীকে, কারাদণ্ড

বাসে ফের যৌন হয়রানি চবি ছাত্রীকে, কারাদণ্ড
  © টিডিসি ফটো

বাসে যাত্রী দ্বারা ফের যৌন হয়রানির শিকার হয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) এক ছাত্রী। শনিবার (১৪ ডিসেম্বর) বিকেলে বিশ্ববিদ্যালয়ের এক নম্বর গেট এলাকায় এ ঘটনা ঘটে।

এতে অভিযুক্ত হাফেজ জামাল উদ্দিনকে ১ মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমান আদলত। জামাল উদ্দিন নগরীর অক্সিজেন এলাকার বাইতুল ইমান মাদ্রাসার শিক্ষক বলে জানা গেছে।

জানা যায়, ‘ক্যাম্পাস থেকে শহরে ফেরার উদ্দেশ্যে বিশ্ববিদ্যালয়ের এক নম্বর গেট থেকে ৩নং বাসে উঠেন (মার্কেটিং বিভাগের শিক্ষার্থী) ভুক্তভোগীসহ কয়েকজন শিক্ষার্থী। এসময় ভুক্তভোগী শিক্ষার্থীর পেছনে বসা যাত্রী জামাল উদ্দিন বেশ কয়েকবার সিটের নিচ দিয়ে তার গায়ে স্পর্শ করে। একপর্যায়ে জামাল উদ্দিনকে বিষয়টি বললে তিনি অশোভন আচরণ করেন। বিষয়টি বাসে থাকা বাকী শিক্ষার্থীরা লক্ষ্য করেন। পরে তাকে পুলিশের হাতে তুলে দেন তারা।

শনিবার রাতে হাটহাজারী উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সম্রাট খীসা এক মাসের কারাদণ্ডাদেশের বিষয়টি নিশ্চিত করেছেন।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক এসএম মনিরুল হাসান বলেন, বিষয়টি জানার পর ভুক্তভোগী ছাত্রী ও প্রত্যক্ষদর্শীদের সঙ্গে কথা বলা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের হস্তান্তর করা হলে তারা আইনানুগ ব্যবস্থা নেন।

এর আগে গত ২৮ নভেম্বর পটিয়া থেকে চট্টগ্রামে ফেরার পথে সোহাগ পরিবহনের একটি বাসে চবির মার্কেটিং বিভাগের শিক্ষার্থী বাস চালক ও হেল্পার দ্বারা যৌন হয়রানির শিকার হন। এছাড়াও গত ৮ ডিসেম্বর চবির ব্যবস্থাপনা বিভাগের প্রথম বর্ষের এক ছাত্রীকে যৌন হয়রানির দায়ে বাস যাত্রী মানিক মিয়াকে ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয় ভ্রাম্যমাণ আদালত।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ