ছাত্রাবাস থেকে শিক্ষার্থীর লাশ উদ্ধার

  © সংগৃহীত

কুমিল্লা কোটবাড়ি এলাকার গভর্নমেন্ট ল্যাবরেটরি হাই স্কুলের ছাত্রাবাসের ছাদ থেকে শাহাদাত হোসেন সাব্বির (১১) নামে এক শিক্ষার্থীর ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। সাব্বির কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম উপজেলার শ্রীপুর ইউনিয়নের যশপুর গ্রামের কৃষক হুমায়ুন কবির মোল্লার ছেলে।

বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) বিকেলে জেলার সদর দক্ষিণ থানার আওতাধীন কোটবাড়ি পুলিশ ফাঁড়ির সদস্যরা লাশটি উদ্ধার করে। পরে ময়নাতদন্তের জন্য লাশটি কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়।

নিহতের চাচা ওমর ফারুক বলেন, বৃহস্পতিবার সকালে ক্রিকেট বল নিয়ে ছাত্রাবাস থেকে খেলতে বের হয় সাব্বির। আর খেলতে যাওয়ার পর ছাত্রাবাসের কর্তৃপক্ষ তাকে অনেক মারধর করেছে। মারধরের পর তাকে বলেছে জামা-কাপড় ব্যাগে ভরে বাড়ি চলে যেতে। এরপর থেকেই তাকে ছাত্রাবাসে দেখতে পায়নি সহপাঠীরা। পরে বিকেলে তার ঝুলন্ত লাশ দেখতে পাওয়া যায়।

সাব্বির আত্মহত্যা করেছে কি-না তা জানতে চাইলে তিনি আরও বলেন , এতো ছোট বয়সে সাব্বির কেন আত্মহত্যা করবে? আর যদি আত্মহত্যা করেও থাকে, তাহলে তাকে আত্মহত্যা করার মতো পরিস্থিতি কারা তৈরি করে দিয়েছে? আমরা সঠিক তদন্তের মাধ্যমে এই ঘটনার বিচার ও দোষীদের শাস্তির দাবি জানাচ্ছি। আর সামান্য খেলতে যাওয়াকে কেন্দ্র করে এভাবে ছাত্রকে নির্যাতন করাও অপরাধ। যার শেষ পরিণতি সাব্বিরের লাশ!

এ বিষয়ে কোটবাড়ি পুলিশ ফাঁড়ির ইনচার্জ ওসি নাজমুল হুদা বলেন, 'প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে ঘটনাটি আত্মহত্যা। তবে ময়নাতদন্ত প্রতিবেদনে মৃত্যুর সঠিক কারণ জানা যাবে। আর খেলতে যাওয়াকে কেন্দ্র করে সকালে ছাত্রাবাস কর্তৃপক্ষ তাকে শাসন করেছে বলে যেই খবর পাওয়া গেছে, সেটাও তদন্ত করে দেখা হচ্ছে। তদন্তে ঘটনার সত্যতা পেলে জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।'

এর আগে সাব্বির এবছর ওই প্রতিষ্ঠানের প্রাইমারী শাখা থেকে পিএসসি পাশ করে। বর্তমানে ওই স্কুলের নবম শ্রেণির ছাত্র তার বড় ভাই শাখাওয়াত হোসেন সৈকতের সঙ্গে ছাত্রাবাসে থেকে ৬ষ্ঠ শ্রেণির ভর্তি পরীক্ষার জন্য প্রস্তুতি নেন। আগামী ২৪ ডিসেম্বর তার ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।


সর্বশেষ সংবাদ