খালেদা জিয়ার মুক্তি চাওয়ায় ছাত্রদল নেতাকে কুপিয়ে জখম

  © সংগৃহীত

মাগুরায় বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি দাবি করে মিছিল করায় এক ছাত্রদল নেতাকে কুপিয়ে জখম করার অভিযোগ উঠছে ছাত্রলীগ কর্মীদের বিরুদ্ধে। আহত ছাত্রদল নেতার নাম ইফতেখার হোসেন অংকুর। তিনি মাগুরা আদর্শ কলেজ শাখা ছাত্রদলের আহবায়ক।

জানা গেছে, বুধবার (১১ ডিসেম্বর) রাতে শহরের কলেজ রোডে অগ্রণী ব্যাংকের সামনে এলোপাতাড়ি কুপিয়ে তাকে মারাত্মকভাবে জখম করা হয়। আশঙ্কাজনক অবস্থায় তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠিয়ে দেয়া হয়েছে।

অংকুরের পরিবার ও স্থানীয়রা জানিয়েছেন, রাতে মাগুরা জেলা বিএনপি নেতা ইকবাল আকতার খান কাফুরের বাড়ির সামনে পৌছালে সেখানে ১০-১৫ জনের একটি দল ধারালো অস্ত্র নিয়ে তার ওপর হামলা চালায়। এসময় ধারালো অস্ত্র দিয়ে তার দুই পায়ে উপর্যুপরি কুপিয়ে মারাত্মকভাবে জখম করে।

পরে তাকে উদ্ধার করে প্রথমে মাগুরা ২৫০ শয্যাবিশিষ্ট হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তাকে প্রাথমিক চিকিৎসা শেষে ঢাকায় পাঠিয়ে দেয়া হয়।

আহত ছাত্রদল নেতার মামা আকতার হোসেন জানান, হাসপাতালে অবস্থা আশঙ্কাজনক হওয়ায় দায়িত্বরত চিকিৎসকদের পরামর্শ মোতাবেক রাতেই তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

হামলার জন্য স্থানীয় ছাত্রলীগ কর্মীদেরকে দায়ী করেছে জেলা ছাত্রদলের নেতারা। তবে এ অভিযোগ অস্বীকার করেছেন তারা।

মাগুরা জেলা ছাত্রদলের সভাপতি আবদুর রহিম বলেন, ‘সন্ধ্যায় বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে ছাত্রদলের পক্ষ থেকে একটি মশাল মিছিল বের করা হয়। মিছিল শেষে অংকুর অগ্রণী ব্যাংকের সামনে গেলে চিহ্নিত ছাত্রলীগ কর্মীরা তার ওপর পরিকল্পিত হামলা চালায়।’ পরে তারা শহরে মিছিল করেছে বলেও জানান আবদুর রহিম।

তবে ছাত্রদলের অভিযোগ অস্বীকার করে মাগুরা জেলা ছাত্রলীগের সভাপতি মেহেদি হাসান রুবেল বলেন, ‘এটা তাদের অভ্যন্তরীণ কোন্দলের বিষয় হতে পারে। এর সঙ্গে ছাত্রলীগের কোনো সম্পৃক্ততা নেই।’

হামলার বিষয়ে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল ইসলাম গণমাধ্যমকে বলেন, ‘খবর পেয়েছি। কিন্তু এতে কে বা কারা জড়িত সেটি জানা যায়নি। এ বিষয়ে অভিযোগ দেয়া হলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।’


সর্বশেষ সংবাদ