রুম্পার ‘বয়ফ্রেন্ড’কে গ্রেফতার দেখিয়েছে পুলিশ

  © সংগৃহীত

বেসরকারি স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের ছাত্রী রুবাইয়াত শারমিন রুম্পার ‘বয়ফ্রেন্ড’কে গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠিয়েছে পুলিশ। আজে রোববার ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) দক্ষিণ গোয়েন্দা বিভাগ (ডিবি) প্রেমিক রাইমান সৈকতকে আদালতে পাঠায়। তার বিরুদ্ধে সাত দিনের রিমান্ড আবেদন করা হবে।

গোয়েন্দা পুলিশের (দক্ষিণ) অতিরিক্ত উপকমিশনার (এডিসি) রাজিব আল মাসুদ গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করে বলেছেন, রুম্পা হত্যা মামলায় সৈকতকে গ্রেফতার দেখানো হয়েছে। আজই তাকে আদালতে পাঠানো হয়েছে বলেও জানান তিনি। 

সৈকত স্টামফোর্ড ইউনিভার্সিটির বিবিএর ৫৯তম ব্যাচের শিক্ষার্থী। তিনি পরিবারের সঙ্গে শান্তিনগরে ভাড়া বাসায় থাকেন বলে জানা গেছে। রাজধানীর খিলগাঁও এলাকা থেকে শনিবার সন্ধ্যায় সৈকতকে আটক করে পুলিশ। তাকে গোয়েন্দা কার্যালয়ে নিয়ে রুম্পা হত্যার ব্যাপারে ব্যাপক জিজ্ঞাসাবাদ করা হয়। 

গত বুধবার রাতে রাজধানীর সিদ্ধেশ্বরীর সার্কুলার রোডের দুটি ভবনের মাঝখান থেকে  রুম্পার লাশ উদ্ধার করে পুলিশ। তার গ্রামের বাড়ি ময়মনসিংহ সদর উপজেলার বিজয়নগর গ্রামে। তার পরিবার মালিবাগের শান্তিবাগে বাসায় ভাড়া থাকত।  রুম্পার বাবা মো. রুককুন উদ্দিন হবিগঞ্জ জেলার পুলিশ ফাঁড়ির পরিদর্শক। মা নাহিদা আক্তার পারুল গৃহিণী। এক ভাই ও এক বোনের মধ্যে রুম্পা বড়।

পুলিশের ধারণা, পুরুষ হোস্টেলের একটি কক্ষে রুম্পাকে হত্যা করা হয়েছে। এ ঘটনায় বৃহস্পতিবার রমনা মডেল থানায় পুলিশ বাদী হয়ে একটি হত্যা মামলা করেন। তবে রুম্পার মৃত্যুর রহস্য এখনও অজানা। কারণ উদঘাটনে পিবিআই, ডিবি এবং সিআইডি আলাদাভাবে তদন্ত কাজ চালাচ্ছে।

ঘটনাস্থলের আশপাশ থেকে সিসি টিভির ফুটেজ উদ্ধার করেছে পুলিশ। ফুটেজে বুধবার সন্ধ্যা ৬টা ৪৭ মিনিটে ভবনে প্রবেশ এবং রাত পৌনে ১১টায় ভবন থেকে পড়ে যেতে দেখা গেছে।

২০১৪ সালে রাজারবাগ পুলিশ লাইনস্ স্কুল থেকে জিপিএ-৫ পেয়ে এসএসসি পাস করে রুম্পা। ২০১৬ সালে ভিকারুন্নিসা নুন স্কুল এন্ড কলেজ থেকে জিপিএ-৫ পেয়ে এইচএসসি উত্তীর্ণ হন। রুম্পা স্ট্যামফোর্ড ইউনিভার্সিটির ইংরেজি বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী ছিলেন। পড়াশোনার পাশাপাশি রুম্পা টিউশনি করাতেন।

বুধবার টিউশনি শেষে বাসায় ফেরার পর রুম্পা। এরপর কাজ আছে বলে বাসা থেকে বের হন। কিন্তু রাতে আর বাসায় ফিরেননি। স্বজনরা বিভিন্ন স্থানে খোঁজ করেও তার সন্ধান পাননি। পরে বৃহস্পতিবার রুম্পার মা-সহ স্বজনরা রমনা থানায় গিয়ে লাশের ছবি দেখে তাকে শনাক্ত করেন।


সর্বশেষ সংবাদ