রাস্তা খননের সময়ে রাজধানীতে চার শ্রমিক দগ্ধ

  © ফাইল ফটো

রাজধানীতে রাস্তা খনন করার সময় গ্যাস লাইনে আগুন লেগে দগ্ধ হয়েছেন চার শ্রমিক। শনিবার সন্ধ্যা সাতটার দিকে আগারগাঁওয়ের ষাট ফিট রাস্তায় ওয়াসার কাজ করার সময় এ দুর্ঘটনা ঘটে।

আহতদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে নেওয়া হয়েছে। এর মধ্যে তিনজনকে হাসপাতালে রাখতে হবে বলে জানা গেছে।

দগ্ধ ব্যক্তিরা হলেন, জোনায়েদ (২২), কবির আহমেদ (২৫), রুবেল (২৮) ও নিলু মিয়া (২৮)। রাতে নিলু মিয়াকে ঢাকা মেডিকেল থেকে চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে। তাঁদের মধ্যে তিনজনের বাড়ি পাবনায়, অপরজনের ময়মনসিংহে।

সহকর্মীরা প্রথমে তাঁদের সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে, পরে রাত সোয়া নয়টায় ঢাকা মেডিকেলে নেয়। তবে অন্য তিনজনের অবস্থায়ও গুরুতর নয় বলে চিকিৎসকদের বরাত দিয়ে জানিয়েছেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির পরিদর্শক মো. বাচ্চু মিয়া।

দুর্ঘটনার বর্ণনা দিয়ে নিলু মিয়া বলেন, তাঁরা কয়েক দিন ধরে ষাট ফিট রাস্তায় ওয়াসার কাজ করছিলেন। সেখানে নতুন পাইপ বসানোর জন্য মাটি খনন করা হচ্ছে। এর মধ্যে একটি গর্তে গ্যাসের পাইপ থেকে ছিদ্র হচ্ছিল।

তিনি বলেন, ‘আমরা সাবধানেই কাজ করছিলাম। বড় হাতুড়ি দিয়ে রাস্তায় আঘাত করার সঙ্গে সঙ্গে আগুন লাগে। এতে সবাই কম বেশি দগ্ধ হয়েছি।’

এ বিষয়ে জানতে চাইলে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির পরিদর্শক মো. বাচ্চু মিয়া বলেন, এই চার শ্রমিক হাতে-পায়ে ও মুখমণ্ডলে দগ্ধ হয়েছেন। চিকিৎসক বলেছেন তাঁদের দগ্ধের পরিমাণ তেমন গুরুতর নয়। এদের মধ্যে নিলুকে ভর্তি করতে হয়নি। অবস্থা বিবেচনা করে তাঁকে প্রয়োজনীয় চিকিৎসা দেওয়া হয়েছে।


মন্তব্য

সর্বশেষ সংবাদ