ওসি মোয়াজ্জেমের বিরুদ্ধে মামলার রায় আজ

  © ফাইল ফটো

মাদ্রাসাছাত্রী নুসরাতের ভিডিও ধারণের ঘটনায় ফেনীর সোনাগাজী থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোয়াজ্জেম হোসেনের বিরুদ্ধে করা মামলার রায় ঘোষণা করা হবে আজ বৃহস্পতিবার। ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি দায়ের করা হয়।

ফেনীর সোনাগাজীর মাদ্রাসাছাত্রী নুসরাতের ভিডিও ধারণ করে তা সামাজিক যোগাযোগমাধ্যমে ছেড়ে দেওয়ার অভিযোগে গত ১৫ এপ্রিল মোয়াজ্জেমের বিরুদ্ধে মামলা হয়। পরে ট্রাইব্যুনাল মামলাটি আমলে নিয়ে তদন্তের নির্দেশ দেন।

আজ দুপুরে বাংলাদেশ সাইবার ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মদ আস-শামস জগলুল হোসেন রায় ঘোষণা করবেন। এর আগে উভয়পক্ষের যুক্তিতর্ক উপস্থাপন শেষে ২৮ নভেম্বর রায়ের দিন ধার্য করেন আদালত।

গত ২৭ মে তদন্ত শেষে মোয়াজ্জেমের বিরুদ্ধে অভিযোগপত্র দেয় পিবিআই। আদালত তা আমলে নিয়ে সাবেক ওসি মোয়াজ্জেমের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। এর ২০ দিনের মাথায় গত ১৬ জুন মোয়াজ্জেম হাইকোর্ট এলাকা থেকে গ্রেপ্তার হয়ে কারাগারে আছেন।

মামলায় হাইকোর্টে জামিন আবেদন করেন ওসি মোয়াজ্জেম হোসেন। সেই জামিনের শুনানি শেষে গত ৩ নভেম্বর বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ জামিন নামঞ্জুর করে বিচারিক আদালতে মামলাটি ৪০ কার্যদিবসের মধ্যে নিষ্পত্তি করতে বলেন।

এছাড়া এই সময়ের মধ্যে প্রসিকিউশনের কারণে মামলা নিষ্পত্তি না হলে তখন পরিদর্শক মোয়াজ্জেমের জামিন আবেদন বিবেচনা করতে বলা হয় হাইকোর্টের আদেশে।


সর্বশেষ সংবাদ