এবার ৫ বছর নিষিদ্ধ ক্রিকেটার শাহাদাত হোসেন

  © ফাইল ফটো

সতীর্থের গায়ে হাত তোলার অপরাধে পাঁচ বছরের জন্য সব ধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ হয়েছেন ক্রিকেটার শাহাদাত হোসেন। সঙ্গে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। নিষেধাজ্ঞার মধ্যে দুই বছর স্থগিত নিষেধাজ্ঞা রয়েছে।

আজ মঙ্গলবার দুপুরে বিসিবি টেকনিক্যাল কমিটির বৈঠক শেষে কমিটির প্রধান মিনহাজুল আবেদীন শাস্তির ঘোষণা দেন। শাস্তির বিরুদ্ধে আপিল করার সুযোগ থাকছে শাহাদাতের। ২৬ নভেম্বরের মধ্যে আপিল করতে পারবেন।

মিনহাজুল বলেন, ‘পাঁচ বছরের নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে, এর মধ্যে দুই বছরের স্থগিত নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। সে ২৬ তারিখের মধ্যে আপিল করতে পারবে। ও লেভেল ৪ অপরাধ করেছে। তারপর টেকনিক্যাল কমিটি সে অনুযায়ী সিদ্ধান্ত নিয়েছে।’

নেতিবাচক খবরের শিরোনাম হয়ে বেশ কয়েকবারই আলোচনায় এসেছেন এই পেসার। মাহফুজা আক্তার হ্যাপি নামের এক শিশু গৃহকর্মীকে নির্যাতনের অভিযোগে মামলায় প্রায় দুই মাস জেলে থাকতে হয়েছিল তাঁকে।

শাহাদাতের এবারের শাস্তিতে পেছনের নেতিবাচক ইতিহাসের প্রভাব রয়েছে বলে ধারণা করা হচ্ছে। এ শাস্তির মাধ্যমে ক্রিকেটারদের জন্য উদাহরণ সৃষ্টি করার চেষ্টা করেছে টেকনিক্যাল কমিটি।

মিনহাজুল বলেন, ‘একজন ক্রিকেটারের এ ধরণের সমস্যা বারবার হওয়া, খুবই খারাপ। যেকোনো ক্রিকেটারের জন্য খারাপ। বিসিবি এই ব্যাপারে খুবই কঠোর। কোনো খেলোয়াড়ের পার পাওয়ার সুযোগ নেই। ওর ক্ষেত্রে সব দিক চিন্তা করেই শাস্তি দিয়েছি। এটা সকল ক্রিকেটারের জন্যই উদাহরণ।’


সর্বশেষ সংবাদ