আবরার হত্যায় জড়িত বাকি ৪ জনের দ্রুত গ্রেফতার চান মা

  © ফাইল ফটো

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদ হত্যা মামলার বিচার দ্রুতবিচার ট্রাইবুনালে হবে। আইনমন্ত্রী আনিসুল বিবিসিকে এ তথ্য জানিয়েছেন। এদিকে ২৫ জনকে আসামী করে পুলিশ আদালতে চার্জশিট দেয়ায় আবরার ফাহাদের বাবা-মা সন্তোষ প্রকাশ করেছেন। আবরার হত্যাকান্ডের অভিযোপত্রে আসামীদের বেশিরভাগই ছাত্রলীগের বুয়েট শাখার নেতা-কর্মী।

আবরার ফাহাদের মা রোকেয়া খাতুন বলেন, ‘এখন তারা দ্রুত বিচার চান। অল্প সময়ের মধ্যে চার্জশিট দেয়ায় আমি পুলিশ প্রশাসনের প্রতি কৃতজ্ঞতা জানাই। এখন আমি চাই, পলাতক থাকা চারজনকে অনতিবিলম্বে গ্রেফতার করা হোক। আমি আসামীদের সর্বোচ্চ শাস্তি চাই। এই বিচার দ্রুতবিচার ট্রাইবুনালে নিয়ে রায় দ্রুত কার্যকর করা হোক।’

আইনমন্ত্রী আনিসুল হক বলেন, বিচার দ্রুত বিচার ট্রাইবুনালেই হবে। বিচার শুরুর আগে স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে দ্রুতবিচার ট্রাইবুনালে স্থানান্তরের আবেদন আসতে হবে। আবেদন এলে তার ভিত্তিতে ট্রাইবুনালে নেয়ার সিদ্ধান্ত আসবে। প্রজ্ঞাপনের মাধ্যমে আদালত স্থানান্তর হবে।

তখন হাকিমের আদালত অভিযোগপত্রটি গ্রহণ করে বিচারের জন্য সংশ্লিষ্ট আদালতে পাঠিয়ে দেবে। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উর্ধ্বতন একজন কর্মকর্তা বলেছেন, মামলাটি দ্রুতবিচার ট্রাইনালে নেয়ার ব্যাপারে শিগগিরই প্রক্রিয়া শুরু হবে।

বুয়েটে আন্দোলনকারীদের অন্যতম অন্তরা তিথী বলেন, আসামীদের বুয়েট থেকে স্থায়ীভাবে বহিষ্কার করা হলে তারা ক্লাসে যোগ দেয়ার বিষয় বিবেচনা করবেন।

বুয়েটের ছাত্র কল্যাণ বিষয়ক পরিচালক অধ্যাপক মিজানুর রহমান বলেন, ‘তাদের নিজেদের তদন্ত কমিটির সুপারিশের ভিত্তিতে স্থায়ী বহিস্কার করার বিষয়ে সিদ্ধান্ত নেবেন। চার্জশিট থেকে তথ্য এবং আসামীদের জবানবন্দী বিবেচনায় তদন্ত শেষ করবে। তারা যে সুপারিশ করবে তার ভিত্তিতে ব্যবস্থা নেবো।


সর্বশেষ সংবাদ