০৯ নভেম্বর ২০১৯, ১১:০৩

ইবি ছাত্রলীগের সাধারণ সম্পাদককে হত্যার হুমকি

  © টিডিসি ফটো

ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রাকিবকে এক অজ্ঞাত ব্যক্তি হত্যার হুমকি দিয়েছেন বলে জানা গেছে। গতকাল শুক্রবার (৮ নভেম্বর) এ সম্পর্কিত একটি অডিও ক্লিপ দ্যা ডেইলি ক্যাম্পাস’র ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিবেদকের হাতে এসেছে।

৪৭ সেকেন্ডের ওই অডিও ক্লিপটিতে উঠে এসেছে নানান বিষয়। যেখানে ছাত্রলীগ সম্পাদক রাকিবকে বলা হয়েছে, তোকে যেন ক্যাম্পাসের আশেপাশে না দেখি। যদি দেখি, তাহলে তোর ঘাড়ে আর মাথা থাকবে না। একইসাথে ওই ব্যক্তি রাকিবকে গুম করে দেওয়ারও হুমকি দেন।

প্রসঙ্গত ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় রাকিবুল ইসলাম রাকিবকে গ্রেপ্তার করেছে পুলিশ। শুক্রবার সন্ধ্যায় কুষ্টিয়া শহর থেকে তাকে গ্রেপ্তার করা হয়েছে। শুক্রবার রাতে দ্যা ডেইলি ক্যাম্পাসকে বিষয়টি নিশ্চিত করেছেন ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) থানার উপ-পরিদর্শক (এসআই) মেহেদী হাসান।

এসআই মেহেদী হাসান জানান, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক জুয়েল রানা হালিমের ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় সন্ধ্যায় কুষ্টিয়া শহর থেকে রাকিবুল ইসলাম রাকিবকে গ্রেপ্তার করা হয়েছে। তার মামলা নং- ০২/০২-১১-২০১৯।

অডিও ক্লিপটি পাঠকদের উদ্দেশ্যে হুবহু তুলে ধরা হলো-

রাকিব: হ্যাঁলো...আসসালামুআলাইকুম।
অজ্ঞাত ব্যক্তি: ওয়ালাইকুমুস সালাম...তুই কি রাকিব বলছিস?

রাকিব: হ্যাঁ, রাকিব।

অজ্ঞাত ব্যক্তি: তোরে যেন ক্যাম্পাসের আশেপাশেও না দেখি।

রাকিব: কে ভাই আপনি?

অজ্ঞাত ব্যক্তি: আমার খবর তোর জানা লাগবে না। তোর ব্যাপারে আমি সবকিছু জানি। তোরে যদি ক্যাম্পাসের আশেপাশে দেখিনা...তোর ঘাড়ে মাথা থাকবে না।

রাকিব: আপনি কে....?

অজ্ঞাত ব্যক্তি: আমার খবর তোর জানা লাগবে না। তোর ব্যাপারে আমি সব খবরই জানি। ঘরের ছেলে ঘরে থাক। নেক্সটে কিন্তু তোর লাশও পাওয়া যাবে না, গুম করে দেব।

রাকিব: কে ভাই, কে..?

অজ্ঞাত ব্যক্তি: কে বলছি না, আমার খবর তোর জানা লাগবে না।

রাকিব: হ্যাঁলো....

এ দিকে এই ঘটনায় বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রাকিব কুষ্টিয়া মডেল থানায় একটি সাধারণ ডায়েরী (জিডি) করেছেন বলে থানা সূত্রে জানা গেছে।

যেখানে রাকিব উল্লেখ করেছেন, এ ঘটনার পর থেকে আমি নিরাপত্তাহীনতায় ভুগছি। তাই বিষয়টি তদন্তপূর্বোক আইনানুগ ব্যবস্থা নেওয়ার জন্য বিশেষভাবে অনুরোধ করছি।