বাংলাদেশি পাসপোর্টসহ তিন রোহিঙ্গা আটক

প্রতীকী
প্রতীকী

চট্টগ্রাম নগরের আকবরশাহ থানা এলাকা থেকে বাংলাদেশি পাসপোর্টসহ তিন রোহিঙ্গা যুবককে আটক করেছে পুলিশ। গতকাল বৃহস্পতিবার রাত ১১টার দিকে তাঁদের আটক করা হয় বলে নিশ্চিত করেছেন আকবরশাহ থানার ওসি মোস্তাফিজুর রহমান চৌধুরী।

আটককৃতরা হলেন মোহাম্মদ ইউসুফ, মোহাম্মদ মুছা ও মো. আজিজ। তিনজনই কক্সবাজারের উখিয়ার হাকিমপাড়ার শরণার্থী শিবিরের বাসিন্দা।

এছাড়া চট্টগ্রামে পাসপোর্ট করতে এসে গ্রেপ্তার হয়েছেন এক রোহিঙ্গা যুবক। তাঁর নাম শফিউল হাই। গতকাল নগরের মনসুরাবাদে চট্টগ্রাম বিভাগীয় পাসপোর্ট ও ভিসা কার্যালয়ে তাঁকে আটক করে পুলিশে দেওয়া হয়। এর আগে গত ২৮ আগস্ট সোনা মিয়া নামের আরেক রোহিঙ্গা যুবক পাসপোর্ট করতে এসে আটক হন।

চট্টগ্রাম বিভাগীয় পাসপোর্ট ও ভিসা কার্যালয়ের পরিচালক আবু সাইদ বলেন, রোহিঙ্গারা যাতে পাসপোর্ট করতে না পারে সে বিষয়ে কর্মকর্তা-কর্মচারীদের সতর্ক করা হয়। এরই অংশ হিসেবে সন্দেহ হলে পাসপোর্ট করতে আসা শফিউল হাইকে জিজ্ঞাসাবাদ করা হয়। তাঁর কথাবার্তায় সন্দেহ হয়।

একপর্যায়ে স্বীকার করেন মিয়ানমারের বলিবাজারে তাঁর বাড়ি। ২০১৪ সালে সপরিবারে মিয়ানমার থেকে বাংলাদেশে আসেন। টেকনাফের ক্যাম্পে ছিলেন। সেখান থেকে পালিয়ে আসেন জেলার ফটিকছড়ির আবদুল্লাহপুরে। বাংলাদেশি না হয়েও ভুয়া নাম-ঠিকানা ব্যবহার করে পাসপোর্ট করতে আসেন। পরে শফিউলকে ডবলমুরিং থানা-পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

নগর পুলিশের সহকারী কমিশনার (ডবলমুরিং অঞ্চল) মো. আশিকুর রহমান বলেন, কে বা কাদের মাধ্যমে রোহিঙ্গারা ভুয়া নাম-ঠিকানা ব্যবহার করে পাসপোর্ট করছে তা তদন্ত করা হচ্ছে।

এর আগে গত ২২ আগস্ট সুমাইয়া আক্তার নামের এক রোহিঙ্গা নারী পাসপোর্ট করতে এসে আটক হন পাসপোর্ট কার্যালয়ে।


সর্বশেষ সংবাদ