রিফাত হত্যা: মিন্নিকে সতর্ক করে দিলেন আইনজীবী

  © ফাইল ফটো

বরগুনায় প্রকাশ্যে কুপিয়ে রিফাত শরীফ হত্যা মামলায় গ্রেফতার নিহতের স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নিকে সতর্ক করে দিয়েছেন তার আইনজীবী মাহবুবুল বারী আসলাম। এ সময় তিনি জামিনে মুক্ত হওয়ার পর আদালতের নির্দেশ অনুসারে গণমাধ্যমের সঙ্গে কথা না বলার বিষয়ে বিস্তারিত বুঝিয়ে দেন। শনিবার দুপুরে বরগুনা জেলা কারাগারে মিন্নির সঙ্গে দেখা করেন তিনি।

সাক্ষাৎ শেষে কারাগার থেকে বেরিয়ে মাহবুবুল বারী সাংবাদিকদের জানান, মিন্নির সঙ্গে তার দুটি বিষয়ে কথা হয়েছে। একটি হচ্ছে, উচ্চ আদালতের আদেশ অনুযায়ী কারাগার থেকে মিন্নির মুক্ত হতে আরও কয়েকটি আইনি প্রক্রিয়া ও দাপ্তরিক কাজ রয়েছে। এতে দুই থেকে চার দিন সময় লাগবে। মিন্নি যাতে হতাশাগ্রস্ত না হয়, এটা তাকে বুঝিয়ে বলা হয়েছে।

আরেকটি বিষয় হচ্ছে, তার জামিন আদেশে গণমাধ্যমে কথা না বলার নির্দেশ দেওয়া হয়েছে। গণমাধ্যমে কথা বললে জামিন বাতিল হয়ে যাবে। তাই কোনোভাবেই গণমাধ্যমের সঙ্গে কথা না বলেন, এ বিষয়টি তিনি মিন্নিকে বুঝিয়ে বলেছেন।

ওই আইনজীবী বলেন, রাষ্ট্রপক্ষ যদি আপিল করে এবং শুনানি হতে যদি সময় লাগে, তবে আদালত মিন্নির জামিনের আদেশ স্থগিত করতে পারেন অথবা আপিল করার সঙ্গে সঙ্গে শুনানি হয়, তাহলে আদালত রাষ্ট্রপক্ষের আবেদন নামঞ্জুরও করতে পারেন। অথবা মিন্নির জামিনে মুক্ত হওয়ার ক্ষেত্রে আদালত কোনো আদেশ না দিয়ে শুনানির দিন নির্ধারণ করতে পারেন এবং এটা সম্পূর্ণ আদালতের বিষয়।

তবে খুব শিগগির মিন্নির সব দাপ্তরিক কাজ গুছিয়ে জেলখানায় রিলিজ অর্ডার পৌঁছাবে বলেও আশাবাদী আইনজীবী মাহবুবুল বারী।

গত বৃহস্পতিবার বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ মিন্নির জামিন দেন। আদালতে মিন্নির পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী জেড আই খান পান্না। সঙ্গে ছিলেন আইনজীবী মশিউর রহমান ও মাক্কিয়া ফাতেমা ইসলাম। অন্যদিকে, রাষ্ট্রপক্ষে শুনানিতে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. সারোয়ার হোসেন বাপ্পী।

গত ২৬ জুন বরগুনা সরকারি কলেজ গেটের সামনে প্রকাশ্যে রিফাতকে কুপিয়ে হত্যা করা হয়। এ ঘটনায় রিফাতের বাবা আবদুল হালিম দুলাল শরীফ বাদী হয়ে বরগুনা থানায় হত্যা মামলা করেন।


সর্বশেষ সংবাদ