এবার নয়ন বন্ডের বাসায় চুরি, নিয়ে গেছে গুরুত্বপূর্ণ দলিল

  © সংগৃহীত

বরগুনায় আলোচিত রিফাত শরীফ হত্যা মামলার প্রধান আসামি পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত নয়ন বন্ডের বাসায় চুরির ঘটনা ঘটেছে। বাসার তালা ভেঙে প্রবেশ করে প্রায় ১০ ভরি স্বর্ণালংকার ও প্রায় অর্ধ লক্ষাধিক নগদ টাকাসহ গুরুত্বপূর্ণ কিছু কাগজপত্র নিয়ে গেছে বলে দাবি করছেন নয়নের মা সাহিদা বেগম।

এ ব্যাপারে শুক্রবার দুপুরে বরগুনা থানায় একটি অভিযোগ দায়ের করেছেন তিনি। সাহিদা বেগম জানান, বৃহস্পতিবার সকালে বরগুনা সদর উপজেলার বুড়িরখাল গ্রামে বাবার বাড়িতে গিয়েছিলেন। শুক্রবার সকালে ভাড়াটিয়ারা সাহিদা বেগমের ঘরের তালা ভাঙা দেখে তাকে খবর দেন।

খবর পেয়ে এসে আসবাবপত্র এলোমেলো দেখেন এবং বাসায় থাকা নগদ টাকা ও স্বর্ণালংকার খুঁজে পাননি। পুলিশের কাছে দেওয়া বিবরণে সাহিদা বেগম জানান, নয়নের কিছু কাগজপত্র ও জমির দলিলপত্রও চুরি হয়েছে।

নয়ন বন্ডের বাসার পাশেই অপর একটি ঘরে তাদের ভাড়াটিয়া আনোয়ার হোসেন জানান, সকালে তিনি বাসা থেকে বের হয়ে নয়নের বাসার তালা ভাঙা অবস্থায় দেখতে পান।

এ ব্যাপারে বরগুনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবির মোহাম্মদ হোসেন জানান, নয়নের মা চুরির খবরটি লিখিতভাবে জানিয়েছেন। বাসায় পুলিশ পাঠানো হয়েছে। ঘটনার সত্যতা যাচাইয়ের পর ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।

গত ২৬ জুন সকালে বরগুনা সরকারি কলেজের সামনের সড়কে স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নির সামনে নয়ন বন্ডসহ একদল যুবক রামদা দিয়ে কুপিয়ে ক্ষতবিক্ষত করে রিফাত শরীফকে। পরে ওইদিনই বিকেল ৪টায় বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে তার মৃত্যু হয়।

হত্যাকাণ্ডের পরদিন ১২ জনকে আসামি করে মামলা করেন রিফাতের বাবা (মিন্নির শ্বশুর) আবদুল হালিম দুলাল শরীফ। সেখানে এক নম্বর সাক্ষী করা হয় মিন্নিকে। এ মামলার প্রধান আসামি নয়ন বন্ড গত ২ জুলাই পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে নিহত হয়।

মামলার এজাহারভুক্ত ৬ আসামিসহ এ পর্যন্ত ১৬ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এর মধ্যে ১৪ জন স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে বলে জানিয়েছে পুলিশ। এদিকে গত ১৩ জুলাই বরগুনা প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করে রিফাত হত্যায় মিন্নির সংশ্লিষ্টতার অভিযোগ করেন দুলাল শরীফ। এরই ধারাবাহিকতায় রিফাত হত্যা মামলায় মিন্নিকে গ্রেপ্তার করা হয়।


সর্বশেষ সংবাদ