সার্জেন্ট কিবরিয়ার জানাজায় মানুষের ঢল

  © সংগৃহীত

বরিশালে কাভার্ডভ্যান চাপায় নিহত ট্রাফিক সার্জেন্ট গোলাম কিবরিয়া মিকেলের জানাজায় বিপুল সংখ্যক মানুষ অংশ নিয়েছেন। সুবিদখালী র.ই সরকারি পাইলট মাধ্যমিক বিদ্যালয় মাঠে এ জানাজার আয়োজন করা হয়। জানাজায় ইমামতি করেন চতরা ওলামা মঞ্জিল সালেহিয়া দিনিয়া কমপ্লেক্সের প্রতিষ্ঠাতা আলহাজ মাও. মো. মোতাহার হোসাইন সুফী সাহেব।

এর আগে মরদেহ জানাজা স্থলে পৌঁছানোর পর পুলিশের পক্ষ থেকে গার্ড অব অনার দেয়া হয়। এ সময় সর্বস্তরের মানুষ ফুল দিয়ে তার প্রতি শ্রদ্ধা জানান। ঢাকা থেকে অ্যাম্বুলেন্স যোগে সকাল ১০টা ১০ মিনিটে সুবিদখালীতে পৌঁছায় মিকেলের মরদেহ।

গতকাল মঙ্গলবার বাদ আসর ঢাকার রাজারবাগ পুলিশ লাইনসের শহীদ শিরু মিয়া মিলনায়তনে তার প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। আজ বুধবার সকাল ৮টায় বরিশাল পুলিশ লাইনসে দ্বিতীয় নামাজে জানাজা অনুষ্ঠিত হয়।

বরিশালে পেশাগত দায়িত্বপালনের সময় কাভার্ডভ্যান চাপায় আহত বরিশাল মহানগর পুলিশের (বিএমপি) ট্রাফিক বিভাগের সার্জেন্ট গোলাম কিবরিয়া মঙ্গলবার ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। কিবরিয়া ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ও স্নাতকোত্তর সম্পন্ন করেন।

সার্জেন্ট গোলাম কিবরিয়াকে সোমবার সন্ধ্যা সাড়ে ৭টারে দিকে ঢামেক হাসপাতালে আনা হয়। তারপর থেকে তাকে আইসিইউতে রাখা হয়েছিল। ওইদিন বিকেল সাড়ে ৫ টার দিকে বরিশাল নগরের বঙ্গবন্ধু উদ্যান থেকে হেলিকপ্টারে করে তাকে ঢাকায় পাঠানো হয়।

সোমবার দুপুর সাড়ে ১২টার দিকে বরিশাল-পটুয়াখালী মহাসড়কে পেশাগত দায়িত্বপালনের সময় কাভার্ডভ্যান চাপায় গুরুতর আহত হন বিএমপি ট্রাফিক বিভাগের সার্জেন্ট গোলাম কিবরিয়া। তিনি বরিশাল বিশ্ববিদ্যালয় সংলগ্ন জিরো পয়েন্ট এলাকায় দায়িত্ব পালন করছিলেন। এসময় একটি কাভার্ডভ্যান ঢাকা থেকে বরিশালের বাকেরগঞ্জ উপজেলার দিকে যাচ্ছিলো।

তিনি কাভার্ডভ্যানটিকে সিগন্যাল দিলে চালক তা অমান্য করে চালিয়ে যায়। এরপর সার্জেন্ট কিবরিয়া গাড়িটিকে ধাওয়া করে ধরার চেষ্টা করলে সেটি তাকে চাপা দিয়ে চলে যায়। পরে সেখানে থাকা ট্রাফিক বিভাগের কনস্টেবল মামুন বন্দর থানা পুলিশের সদস্য ও স্থানীয়দের সহায়তায় সার্জেন্ট কিবরিয়াকে উদ্ধার করে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালে নিয়ে যায়। সেখানে তার অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য তাকে ঢামেক হাসপাতালে পাঠানো হয়।

পরে নলিছি‌টি থানা পু‌লিশের সহায়তায় কাভার্ড ভ্যানটি জব্দ ও তার চালক জ‌লিল সিকদারকে আটক করা হয় বলে জানায় পুলিশ।


সর্বশেষ সংবাদ