নুরের ওপর হামলা, নেতাকর্মীদের সংশ্লিষ্টতা পায়নি ছাত্রলীগ

বগুড়ার হামলায় আহত ভিপি নুর
বগুড়ার হামলায় আহত ভিপি নুর  © ফাইল ফটো

গত রমজানে ব্রাহ্মণবাড়িয়া ও বগুড়ায় দুটো ইফতার অনুষ্ঠানে যোগ দিতে গিয়ে হামলার শিকার হন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহ-সভাপতি নুরুল হক নুর। তার অভিযোগ ছিল, স্থানীয় ছাত্রলীগের নেতা-কর্মীরাই এই হামলা চালিয়েছেন। তবে ঘটনা তদন্তে কেন্দ্রীয় ছাত্রলীগের করা কমিটি সেই ঘটনায় ছাত্রলীগের কোনো সংশ্লিষ্টতা পায়নি। এদিকে, ছাত্রলীগের স্থানীয় নেতাকর্মীরা ওই হামলা চালিয়েছিল বলে জানান নুরুল হক নুর।

জানা যায়, গত রমজানে কোটা সংস্কার আন্দোলনে নেতৃত্ব দেওয়া সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের ইফতার অনুষ্ঠানে যোগ দিতে গিয়ে ২৫ মে ব্রাহ্মণবাড়িয়ায় ও ২৬ মে বগুড়ায় হামলার শিকার হয়েছিলেন ডাকসুর সহ-সভাপতি নুরুল হক। ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ন আহ্ববায়কও নুর।

৩০ মে নুরুলের ওপর হামলার ঘটনার নিন্দা জানিয়ে ওই ঘটনা তদন্তে তিন সদস্যের কমিটি করে কেন্দ্রীয় ছাত্রলীগ। কমিটিকে তিন দিনের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়। এদিকে, মঙ্গলবার ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ও ডাকসুর জিএস গোলাম রাব্বানীর হাতে তদন্ত কমিটির প্রতিবেদন পৌঁছেছে বলে জানা যায়।

এ ব্যাপারে রাব্বানী বলেন, তদন্ত কমিটির প্রতিবেদন তারা হাতে পেয়েছেন। তদন্তে ওই ঘটনায় ছাত্রলীগের কোনো সংশ্লিষ্টতা পাওয়া যায়নি। বগুড়ায় তাদের (সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ) নিজেদের মধ্যেই ঝামেলা হয়েছিল বলে তদন্তে বেরিয়ে এসেছে।

তবে তদন্ত কমিটির এই প্রতিবেদনের বিষয়ে ভিপি নুর বলেন, ছাত্রলীগের ওই তদন্ত কমিটি ছিল লোক দেখানো। সরকারের ওপর মহলের নির্দেশে ছাত্রলীগ তার ওপর হামলা চালিয়েছিল বলেও দাবি করেন তিনি।


সর্বশেষ সংবাদ