জন্মদিনের কেক আনতে গিয়ে পাচার হচ্ছিলো শিখা

  © টিডিসি ফটো

জন্মদিনের কেক আনতে বাড়ি থেকে একটু দূরে একটি দোকানে যায় শিখা। তারপর সেখান থেকে তার অপরিচিত একটি ছেলে তাকে রিক্সায় উঠিয়ে কমলাপুর রেলওয়ে স্টেশনে নিয়ে আশে। এরপর শিখাকে উত্তরা এয়ারপোর্ট রেলওয়ে স্টেশন এলাকা থেকে উদ্ধার করে স্থানীয়রা।

বুধবার সন্ধ্যার দিকে এ ঘটনা ঘটে। পরে স্থানীয়রা উদ্ধার করে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেয় শিখার। চিকিৎসা শেষে তারা মেয়েটিকে তাদের হেফাজতে রাখে।

উদ্ধার ষষ্ঠ শ্রেণীর ওই ছাত্রীর নাম তাসলিমা আক্তার শিখা। বাবার নাম নাজমুল হোসেন। শিখার মা ইভা। রাজধানী ঢাকার মানিক নগর এলাকায় শিখাদের বাড়ি বলে প্রাথমিকভাবে জানা গেছে।

তাকে উদ্ধারকারী একজন মহিলা জানিয়েছেন, উদ্ধারের সময়ে শিখা প্রায় অবচেতন অবস্থায় ছিলো। সে কিছুই বলতে পারছিল না। আমরা তাকে রেলওয়ে স্টেশন থেকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসি।

উদ্ধার বিষয়ে হাসপাতালে উপস্থিত কোটা সংস্কার আন্দোলনের যুগ্ম আহবায়ক মো. রাতুল সরকার জানিয়েছেন, তারা উদ্ধারের পর মেয়েটিকে জিজ্ঞেস করছিলো সে কিভাবে এখানে আসে। মেয়েটি ঠিক মতো কিছু বলতে পারছিলো না। শিখাকে যে নিয়ে আসছিলো সে তার পাশেই ছিলো। পরে তারা তাকে তাৎক্ষণিক জিজ্ঞাসাবাদ করেন।

তিনি জানান, ছেলেকে জিজ্ঞাসাবাদের পর আমাদের সন্দেহ হয় যে সে পাচারকারী দলের সদস্য এবং তাকে দেখেও বুঝা যাচ্ছিল না সে মেয়েটির আত্মীয় কিংবা পরিচিত কেউ। পরে আমাদের সন্দেহ থেকেই আমরা ছেলেটিকে পুলিশে দেই। আর এদিকে মেয়েটিকে হাসপাতালে নিয়ে আসি।


সর্বশেষ সংবাদ