এমবিবিএস পাস না করেও বিশেষজ্ঞ ডাক্তার!

  © সংগৃহীত

এমবিবিএস পাস না করলেও তিনি একজন বিশেষজ্ঞ ডাক্তার। এলাকায় নাম ডাকেরও কমতি নেই। তাকে দেখানোর সিরিয়াল নিতে তদবিরও করতে হয় রোগী ও স্বজনদের। তার নাম ডাক্তার কামরুল হাসান অপু।

প্রায় সকল রোগের চিকিৎসা দিয়ে থাকেন তিনি। প্রেসক্রিপশন থেকে শুরু করে ভিজিটিং কার্ড ও সাইন বোর্ডে লিখেছেন- এমবিএস (আরএমসি), পিজিটি (মেডিসিন), সিএমইউ আল্ট্রা, প্রাক্তন অনারারি মেডিকেল অফিসার, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়, ঢাকা। শিশু, বাতব্যথা, মাথাব্যথা, বক্ষব্যাধি ও মেডিসিন বিষয়ে বিশেষ অভিজ্ঞ।

জানা গেছে, ভুয়া এ ডাক্তার কমিশনের ভিত্তিতে দালালচক্রের মাধ্যমে গ্রামের গরিব-অসহায় রোগীদের কাছ থেকে হাতিয়ে নিচ্ছেন তাদের কষ্টার্জিত টাকা। তার বাড়ি টাঙ্গাইল জেলায়। আড়াই বছর আগে তিনি এমবিবিএস ডাক্তার পরিচয়ে বিয়ে করেছেন সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলার জামতৈল এলাকার বিশিষ্ট ঠিকাদার ও সাধারণ ব্যবসায়ী এসএম নজরুল ইসলামের একমাত্র মেয়ে নওরিনকে। থাকেন ঘর জামাই হিসেবে। শ্বশুরালয়ে গড়ে তুলেছেন ইবনেসিনা আস্থা ডায়াগনস্টিক কমপ্লেক্স। সেখানেই রোগী দেখেন তিনি।

তবে প্যাথলজিটির নাম ইবনেসিনা আস্থা ডায়াগনস্টিক কমপ্লেক্স হলেও সিভিল সার্জন অফিসের তালিকায় দেখা যায় শুধু ‘আস্থা ডায়াগনস্টিক কমপ্লেক্স’। ভিজিটিং কার্ড লেখা রয়েছে ডায়াগনস্টিক কমপ্লেক্সে ইসিজি, ৪ডি রঙিন আল্ট্রাসনোগ্রাফিসহ নানা ধরনের পরীক্ষা-নিরীক্ষা করা হয়। প্রকৃতপক্ষে এখানে এসব পরীক্ষা-নিরীক্ষার কোনো সরঞ্জাম নেই। কোনো রোগীকে বুঝিয়ে সুঝিয়ে রাজি করাতে পারলে কমিশনের ভিত্তিতে এগুলো পাঠিয়ে দেয়া হয় অন্য কোনো প্যাথলজি বা ক্লিনিকে।

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয়দের অনেকেই জানান, ডাক্তার অপু নিজ এলাকায় ধরা খাবেন বলে এলাকা ছেড়ে ঘরজামাই থেকে প্রতারণার ফাঁদ পেতে বসেছেন। তার শ্বশুর এসএম নজরুল ইসলাম অর্থনৈতিক ও সামাজিকভাবে এলাকায় অত্যন্ত প্রভাবশালী। ভুয়া এ ডাক্তারকে দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় আনার দাবি জানিয়েছেন তারা।

এ ব্যাপারে কথিত ডাক্তার কামরুল হাসান অপুর শ্বশুর এসএম নজরুল ইসলাম বলেন, জামাই ডাক্তার জেনেই মেয়েকে বিয়ে দেয়া হয়েছে। এছাড়া তিনি আর কোনো কথা বলতে রাজি হননি।

সিরাজগঞ্জ সিভিল সার্জন ডা. জাহিদুল ইসলাম বলেন, সম্প্রতি কামরুল হাসান অপুকে বিএমডিসির সনদসহ প্রয়োজনীয় কাগজপত্র নিয়ে দেখা করতে বলা হয়েছে। তবে তিনি নির্দিষ্ট সময়সীমার মধ্যে দেখা করেননি। তার ব্যাপারে খোঁজ-খবর নিয়ে দ্রুতই প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।


সর্বশেষ সংবাদ