যেভাবে উদ্ধার হলেন সোহেল তাজের অপহৃত ভাগ্নে সৌরভ

  © সংগৃহীত

চট্টগ্রাম থেকে অপহৃত সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজীম আহমেদ সোহেল তাজের ভাগ্নে সৈয়দ মোহাম্মদ ইফতেখার আলম সৌরভকে (২৫) ময়মনসিংহের তারাকান্দা উপজেলা থেকে উদ্ধার করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। দীর্ঘ ১১ দিন পর আজ বৃহস্পতিবার তাকে উদ্ধার করা হয়।

আজ বৃহস্পতিবার সকাল ৯টার দিকে স্থানীয় সাংবাদিকদের তাকে উদ্ধারের তথ্য জানিয়েছেন ময়মনসিংহ জেলা পুলিশ সুপার (এসপি) শাহ আবিদ হোসেন। তিনি জানান, সৌরভ সম্পূর্ণ সুস্থ আছে। তবে সৌরভকে স্থানীয় সাংবাদিকদের সামনে হাজির করা হয়নি।

ময়মনসিংহ পুলিশের ভাষ্য, তারাকান্দার মধুপুর একটি অটো রাইসমিলের ম্যানেজারই প্রথমে সোহেল তাজের ভাগ্নের সন্ধানের খবর তার পরিবারকে জানায়। এরপর চট্টগ্রাম মেট্টোপলিটন (সিএমপি) পুলিশ এ বিষয়টি ময়মনসিংহ পুলিশকে জানালে তাকে জেলা পুলিশ সুপারের কার্যালয়ে নেয়া হয়। সকাল সোয়া ৯টার দিকে পরিবারের কাছে হস্তান্তর করতে তাকে নিয়ে রওনা হয় ময়মনসিংহ জেলা পুলিশ।

শাহ আবিদ হোসেন বলেন, ‘তারাকান্দা উপজেলার বটতলা বাজারের জামিল অটো রাইসমিলের ম্যানেজার সমির তার ফোন থেকে সৌরভের পরিবারকে ফোন করেন। এরপর চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিটের ডিসি আমাকে বিষয়টি জানালে আমি সঙ্গে সঙ্গে সেখানে ছুটে যাই। পরে তাকে উদ্ধার করে আমার কার্যালয়ে নিয়ে আসি।

তাকে উদ্ধারের বিষয়টি সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী সোহেল তাজকে জানানো হয়েছে। পরে তার কথার প্রেক্ষিতে সৌরভকে ঢাকায় পাঠানো হয়েছে।

ময়মনসিংহ জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ কামাল আকন্দ আজ বৃহস্পতিবার সকালে জানান, ‘আজ ভোর ৫টা ২৭ মিনিটে তারাকান্দা উপজেলার বটতলা এলাকার একটি রাইস মিলের কাছে কে বা কারা সৌরভকে রেখে যায়। সেখান থেকে তাকে উদ্ধার করা হয়।

তবে ময়মনসিংহের ভারপ্রাপ্ত র্ককর্তা (ওসি) এ ব্যাপারে আর কিছু বলতে রাজি হননি। এ বিষয়ে সকালেই জেলা পুলিশ সুপার শাহ মো. আবিদ হোসেনের কার্যালয়ে গণমাধ্যমকে বিফ্রিং করা হবে বলেও জানিয়েছেন তিনি।

গত ৯ই জুন সন্ধ্যায় চট্টগ্রাম নগরীর পাঁচলাইশ থানার আফমি প্লাজার সামনে থেকে সৌরভকে অপহরণ করে দুর্বৃত্তরা। এই নিয়ে বেশ কয়েকবার ফেসবুক লাইভে এসে ক্ষোভ ঝাড়েন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী সোহেল তাজ। তবে কারা সৌরভকে অপহরণ করেছিল এ বিষয়ে কোন তথ্য দেয়নি জেলা পুলিশ।

এদিকে তারাকান্দা বটতলা জামিল অটো রাইস মিলের ফোর ম্যান মুকুল বিশ্বাস জানান, ভোর ৫ টা ১০ মিনিটে সৌরভের বাচাঁও বাঁচাও চিৎকার শুনে বের হলে ময়মনসিংহ- শেরপুর মহাসড়কের পাশে ছিড়া কাপড়ে হাত বাঁধা অবস্থায় সৌরভকে পাওয়া যায়। এ অবস্থায় রাইস মিলের অফিসে নিয়ে যাওয়ার পর সৌরভ তার পরিবারকে মিলের ম্যানেজারের ফোনে জানায়।

এর আগে সৌরভের বাবা সৈয়দ ইদ্রিস আলম চট্টগ্রাম নগরীর পাঁচলাইশ থানায় গত ১০ জুন একটি অভিযোগ দায়ের করেন। অভিযোগে উল্লেখ করা হয়, ঈদের ছুটিতে সৌরভ চট্টগ্রামের বাসায় বেড়াতে যান। গত ৯ জুন পাঁচলাইশ আফমি প্লাজার সামনে থেকে দু’জন লোক তাকে অপহরণ করে নিয়ে যায়। সৌরভ ঢাকার ইনডিপেনডেন্ট বিশ্ববিদ্যালয় থেকে গ্রাজুয়েশন করে একটি বেসরকারি সংস্থার পক্ষে ডকুমেন্টরি তৈরির কাজ করতেন। সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী সোহেল তাজের মামাতো বোন সৈয়দা ইয়াসমিন আরজুমানের ছেলে তিনি।

আরো পড়ুন: অস্ট্রেলিয়াকে হারাতে যা করতে হবে মাশরাফিদের

আরো পড়ুন: দুমাসের মাসের মধ্যে ৫০ লাখ টাকা দিতে হবে রাজিবের পরিবারকে


মন্তব্য

সর্বশেষ সংবাদ