রিকশাচালককে ছাড়তে ৭০ হাজার টাকা নিল পুলিশ!

  © সংগৃহীত

এক রিকশাচালককে থানায় নিয়ে ছেড়ে দেয়ার কথা বলে ৭০ হাজার টাকা ঘুষ নেয়ার অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে রাজশাহীর রাজপাড়া থানায়। অভিযোগটি উঠেছে রাজপাড়া থানা পুলিশের সহকারী উপ-পরিদর্শক (এএসআই) বেলাল হোসেনের বিরুদ্ধে। ভুক্তভোগী রিকশা চালকের নাম সুজন আলী

আটক সুজন আলীর বাড়ি নগরীর গুড়িপাড়া এলাকায়। আগে তিনি মাদক সেবন করলেও চার বছর আগে মাদক ছেড়ে দিয়ে স্বাভাবিক জীবনে ফেরেন বলে জানা গেছে। বর্তমানে স্থানীয় কাউন্সিলরের দেয়া রিকশা চালিয়ে সংসার চালান তিনি।

সুজন আলীর স্ত্রী পিংকি বেগম অভিযোগ করেন, রোববার (১৬ জুন) ভোরে তার স্বামী রিকশা নিয়ে বেরিয়েছিলেন। পরে এএসআই বেলাল স্বামীর মুঠোফোন থেকে তাকে ফোন করে থানায় ডাকেন। তিনি থানায় গেলে এএসআই বেলাল জানান- তার স্বামীকে ৪ গ্রাম হেরোইনসহ আটক করা হয়েছে। এ সময় তাকে ছেড়ে দিতে এক লাখ টাকা চান বেলাল। ধার-দেনা করে ৭০ হাজার টাকা দেন পিংকি বেগম। কিন্তু তারপরও সুজনকে ছাড়া হয়নি। পুলিশ মিথ্যা অভিযোগে তাকে আদালতে তোলে।

পিংকি আরও বলেন, এএসআই বেলাল হিরু নামে থানার এক দালালের হাতে টাকা দিতে বলেছিলেন। কিন্তু তিনি তাতে রাজি হননি। শেষ পর্যন্ত তিনি টাকা দিয়েছেন এএসআই বেলালের হাতেই। এ ঘটনায় প্রতিকার পেতে নগর পুলিশ কমিশনার বরাবর অভিযোগ দেয়ার প্রস্তুতি নিচ্ছেন পিংকি।

টাকা নেয়ার অভিযোগ অস্বীকার করে রাজপাড়া থানার এএসআই বেলাল হোসেন বলেন, ৪ গ্রাম হেরোইনসহ সুজনকে আটক করা হয়। তিনি দীর্ঘদিন ধরেই মাদক সেবন ও বিক্রির সাথে জড়িত। তার নামে কয়েকটি মামলাও রয়েছে।

এ বিষয়ে রাজপাড়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাফিজুর রহমান বলেন, সুজনের বিরুদ্ধে ছয়টি মামলা আছে। তিনি মাদক সেবন এবং ব্যবসা ছাড়েননি। তাকে হেরোইনসহ গ্রেফতারের পর আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।


সর্বশেষ সংবাদ